সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ার ফার্স্ট লেডির শিশু সংগঠনের পুরস্কার বাতিল

malaysia20160920150843ডেইলি সিলেট ডেস্ক:
বিশেষ একটি পুরস্কার হাত ছাড়া হয়ে গেছে মালয়েশিয়ার একটি শিশু সংগঠনের। ইউনেস্কোর যৌথ প্রযোজনায় ওই ইভেন্টের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধানের ভূমিকায় রয়েছেন ইরিনা বোকোভা।

চলতি সপ্তাহেই সংগঠনটির হাতে পুরস্কার তুলে দেয়ার কথা ছিল। কিন্তু পুরস্কার ঘোষণা দেয়ার কয়েক মিনিট আগেই তা বাতিল করে দেয়া হয়। ওই সংগঠনের সঙ্গে মালয়েশিয়ার ফার্স্ট লেডির ঘনিষ্ঠ সম্পর্ক আছে এমন অভিযোগ তুলেই পুরস্কার বাতিল করে দেয়া হয়। প্রধানমন্ত্রীর পুরো পরিবারের বিরুদ্ধে অনেক দিন ধরেই দুর্নীতির অভিযোগ রয়েছে। এসব অভিযোগের কারণেই ফার্স্ট লেডির সঙ্গে সম্পর্কিত প্রতিষ্ঠানকে পুরস্কার না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্ট গ্যালারিতে বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ওই পুরস্কার প্রদানের কথা ছিল। ওই অনুষ্ঠানে সম্মানিত ব্যক্তি এবং প্রতিষ্ঠান যারা চরমপন্থার বিরুদ্ধে বিশেষ অবদান রেখেছে তাদের পুরস্কারে ভূষিত করার কথা ছিল।

প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোমাহ মানসুর বেশ কয়েক বছর আগে পেরমাতা নামের ওই শিশু সংগঠনটি প্রতিষ্ঠা করেন। রোমাহ তার বিলাশবহুল জীবন যাপনের জন্য বিশেষ করে হারমেস বিরকিনের ব্যয়বহুল পণ্য সামগ্রী ব্যবহারের জন্য সবার কাছে বেশ পরিচিত।

আয়োজক প্রতিষ্ঠানের এক বিবৃতিতে জানানো হয়েছে, পেরমাতার তহবিলের অর্থ নিয়ে প্রশ্ন থাকায় তাদের পুরস্কার বাতিল করা হয়েছে। তবে ওই সংগঠনের বিরুদ্ধে অনৈতিক কোনো কাজের প্রমাণ পাওয়া যায়নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: