সর্বশেষ আপডেট : ১ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে মডেলদের হিজাব প্রদর্শনী

hizab-top20160919140809ডেইলি সিলেট ডেস্ক: ইন্দোনেশিয়ার মুসলিম ডিজাইনার আনিসা হাসিবুয়ানের ডিজাইন করা হিজাবসহ পোশাক পরে ক্যাটওয়াকে অংশ নেন মডেলরা। নিউইয়র্ক ফ্যাশন উইকে প্রথমবারের মতো হিজাব পরে ক্যাটওয়াকে অংশ নিলেন মডেলরা।
Hizab

বিশ্বের বিভিন্ন দেশে যখন একের পর এক হিজাব নিষিদ্ধ করা হচ্ছে, হামলার শিকার হচ্ছেন হিজাব পরিধানকারী নারীরা, ঠিক এমন সময়ে আমেরিকার নিউইয়র্কে অনুষ্ঠিত হলো এ হিজাব পরিহিত পোশাকের প্রদর্শনী।

আয়োজকদের বিশ্বাস এই পোশাক প্রদর্শনী মুসলিম নারীদের পছন্দের পোশাক হিজাবকে মূলধারার পোশাকে পরিণত করতে সহায়তা করবে। হিজাব পরে ক্যাটওয়াকে অংশ গ্রহণ প্রমাণ করে যে, দিন দিন হিজাব সমৃদ্ধ পোশাকের চাহিদা বাড়ছে।

Hizab

ক্যাটওয়াকে অংশগ্রহণকারীদের পরিহিত পোশাকগুলো ছিল বেশ ঢিলেঢালা, দামি কাপড়ের ওপর ছিল এমব্রয়ডারি করা।

যুক্তরাষ্ট্রের ব্র্যান্ড হোতে হিজাবের প্রধান নির্বাহী মেলানি এলতুর্ক মনে করেন, বর্তমান সমাজে পরিবর্তনের জন্য ফ্যাশন একটা বড় প্ল্যাটফর্ম। তিনি বলেন, আমেরিকায় হিজাবকে সাধারণ চোখে দেখার জন্য একটা উদ্যোগ প্রয়োজন।
Hizab
৩০ বছর বয়সী ইন্দোনেশিয়ার ফ্যাশন ডিজাইনার আনিসা হাসিবুয়ান তার এ সব সুন্দর ডিজাইনের জন্য সমালোচকদেরও বেশ প্রশংসা কুড়িয়েছেন। হিজাব ও পোশাক প্রদর্শনীটি সফলভাবে শেষ করতে পারায় তিনি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

আমেরিকায় অনুষ্ঠিত নিউইয়র্ক ফ্যাশন উইকে এ ইসলামি পোশাক হিজাবের প্রদর্শনী মুসলিম নারীদের হিজাব পরিধানে আগ্রহী করে তুলবে বলে আশা করা যায়। যা ইসলামি পোশাক পরিধানের জন্য একটি ইতিবাচক দিক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: