সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৬ মাস পরও ধরাছোঁয়ার বাইরে তনুর খুনিরা

comilla20160920132701নিউজ ডেস্ক::কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার ৬ মাস পূর্ণ হলো আজ মঙ্গলবার। গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়েছিল।

এরপর থেকে দুই দফা ময়নাতদন্ত, তদন্তকারী সংস্থা ও কর্মকর্তার পরিবর্তন, ঘটনাস্থল পরিদর্শন ও সামরিক-বেসামরিকসহ অর্ধশতাধিক লোকজনকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে কেটে গেছে ওই ৬ মাস। কিন্তু এ পর্যন্ত এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ঘাতকদের শনাক্ত বা গ্রেফতার করতে পারেনি।

তনুর ডিএনএ নমুনায় ৩ জন ধর্ষণকারীর শুক্রানু পাওয়া গেলেও ডিএনএ নমুনা ম্যাচিং কার্যক্রমও শুরু করতে পারেনি সিআইডি। তনুর ঘাতকরা আজও রয়ে গেছে ধরাছোঁয়ার বাইরে।

এদিকে, ডিএনএ প্রতিবেদনের ভিত্তিতে প্রকৃত খুনিদের শনাক্ত করে গ্রেফতারের দাবিতে আজ মঙ্গলবার বাউল পদযাত্রা ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে গণজাগরণ মঞ্চ কুমিল্লা ও অচীন পাখি বাউল গোষ্ঠী।

জানা গেছে, গত ২০ মার্চ রাতে কলেজছাত্রী সোহাগী জাহান তনুর মরদেহ কুমিল্লা সেনানিবাসের অভ্যন্তরের একটি জঙ্গল থেকে উদ্ধার করা হয়। এ ঘটনার পরদিন তনুর বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। দুই দফায় তদন্তকারী সংস্থা/কর্মকর্তা পরিবর্তন করে গত ১ এপ্রিল থেকে মামলাটি তদন্ত করছে অপরাধ তদন্ত বিভাগ সিআইডি।

এর আগে গত ৩০ মার্চ আদালতের নির্দেশে কবর থেকে তনুর মরদেহ উত্তোলন করে পুনরায় ময়নাতদন্ত শেষে তাকে ওই কবরস্থানে দাফন করা হয়।

গত ৪ এপ্রিল ও ১২ জুন দাখিলকৃত দুই দফা ময়নাতদন্ত প্রতিবেদনে তনুর মৃত্যুর কারণ খুঁজে না পাওয়া, সন্দেহভাজন ব্যক্তিদের ডিএনএ নমুনা সংগ্রহ করে মেলানোর (ম্যাচ) কার্যক্রম শুরু করতে না পারা, প্রথম ও দুই দফায় তদন্ত তদারক কর্মকর্তার বদলি এবং মামলার তদন্তেও কোনো অগ্রগতি না থাকায় হতাশা ব্যক্ত করেছেন তনুর বাবা-মাসহ স্বজনরা।

গণজাগরণ মঞ্চ কুমিল্লার অন্যতম সংগঠক খায়রুল আনাম রায়হান বলেন, ৬ মাস পেরিয়ে গেল কিন্তু এখন পর্যন্ত মামলার কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। দুই দফা মরদেহের ময়নাতদন্ত হয়েছে। কিন্তু মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয় করা হয়নি। এছাড়া সন্দেহভাজনের সঙ্গে তনুর পোশাকে পাওয়া ডিএনএ নমুনা ম্যাচ করার কাজটিও শুরু হয়নি।

অচীন পাখির বাউল গোষ্ঠীর বাউল বজলুর রহমান বাবুল জানান, ৩০ জন বাউলের অংশগ্রহণে নগরীর জামতলায় প্রতিবাদী সঙ্গীতের আয়োজন করা হয়েছে। দুপুর ২টার দিকে প্রতিবাদী সঙ্গীত ও সমাবেশ শেষ হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

তনুর মা আনোয়ারা বেগম বলেন, মেয়েকে হারিয়ে মেয়ের কবর দেখে কেঁদে কেঁদে সময় কাটাচ্ছি। ঈদে বাড়িতে গিয়ে দেখি তনুর কবর বৃষ্টির পানিতে ভেঙে গেছে, কবরটি পুনরায় মাটি দিয়ে ঠিক করিয়েছি।

তিনি বলেন, ৬ মাস অতিবাহিত হলেও খুনিদের কেউ এখন পর্যন্ত শনাক্ত বা গ্রেফতার হয়নি। তিনি অবিলম্বে ডিএনএ ম্যাচিংয়ের মাধ্যমে ঘাতকদের শনাক্ত ও গ্রেফতার দাবি করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার জালাল উদ্দিন আহমেদ বলেন, মামলাটি তদন্তাধীন আছে, তাই এ বিষয়ে কোনো মন্তব্য করবো না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: