সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডেভিস কাপের ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া

sqffxub2খেলাধুলা ডেস্ক ::
বর্তমান চ্যাম্পিয়ন গ্রেট বৃটেনকে পরাজিত করে পঞ্চমবারের মত ডেভিস কাপের ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। আগামী নভেম্বরে টেনিসের অন্যতম মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া।

তারকা খেলোয়াড় হুয়ান মার্টিন ডেল পোত্রোর পরিবর্তে শেষ মুহূর্তে দলের সাথে যোগ দেয়া ২৯ বছর বয়সী লিওনার্দো মায়ারের কল্যাণে আর্জেন্টিনা সেমিফাইনালে বৃটিশদের পরাজিত করে। গ্ল্যাসগোতে গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে ড্যান ইভান্সের বিপক্ষে ৪-৬, ৬-৩, ৬-২ গেমে জয়ী হয়ে ২০১১ সালের পরে আর্জেন্টিনাকে ফাইনালে উত্তীর্ণ করার সব কৃতিত্বই মায়ারের। এই জয়ে আর্জেন্টিনা ৩-২ ব্যবধানে জিতে ফাইনালের টিকেট পায়।

এদিকে ২০০৫ সালের চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়া ফ্রান্সকে পরাজিত করে ফাইনালে উঠেছে। নয়বারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে পরাজিত করতে অবশ্য ক্রোয়েশিয়াকেও বেশ বেগ পেতে হয়েছে। শেষ ম্যাচে মারিন সিলিচ ৬-৩, ৬-২, ৭-৫ গেমে ফ্রান্সের রিচার্ড গ্যাসকোয়েটকে পরাজিত করে ক্রোয়েশিয়াকে ফাইনালে টিকেট এনে দেন। আগামী ২৫-২৭ নভেম্বর নিজেদের মাটিতে ফাইনালে আজেন্টাইনদের বিপক্ষে লড়বে ক্রোয়েটরা। ক্রোয়েশিয়ার বিপক্ষে ডেভিস কাপে আর্জেন্টিনার জয়ের রেকর্ড ৩-০। ২০০২, ২০০৬ ও ২০১২ সালে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা জয়ী হয়েছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: