সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জল জ্যোৎস্না উৎসবের পর সাংবাদিকদের সাথে মতবিনিময়

14883তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুরে দু-দিন ব্যাপী জল জ্যোৎস্না উৎসবের পর সাংবাদিকদের নিয়ে মতবিনিময় সভা করেছেন উৎসবের প্রধান উদ্যোগতা ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল।

রবিবার রাতে সুনামগঞ্জের একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জবাবে কামরুজ্জামান কামরুল বলেন,টাংগুয়ার হাওর তাহিরপুর তথা সুনামগঞ্জের হাওরবাসীর সম্পদ এই সম্পদ আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রক্ষা করতে হবে। টাংগুয়ার হাওরের অবস্থা এখন মৃত প্রায় মাছ,গাছ ও জীববৈচিত রক্ষার নামে লুটপাট করা হয়েছে। টাংগুয়ার হাওর কে রক্ষা করে ইকোটুরিজম হিসাবে গড়ে তুলতে হলে আপনাদের এগিয়ে আসতে হবে। এ পর্যন্ত যে প্রচার আর প্রসার হয়েছে তা কেবল আপনাদের একান্ত সহযোগীতা আর লেখার মাধ্যমেই। আমরা টাংগুয়ার হাওরে ১৬-১৭ই সেপ্টেম্ভর দু-দিন জল জ্যোৎস্নার উৎসবে টাংগুয়ার হাওর সহ জেলার জীব বৈচিত্র সমৃদ্ধ দর্শনীয় স্থান গুলো দেশ বিদেশের সুন্দর্য পিপাসু দর্শনার্থীদের মাঝে তুল ধরতে সক্ষম হয়েছি এবং এ উৎসবে ব্যাপক সাড়া পেয়েছি। দল মত নির্ভিশেষে সবাই উৎসবে সহযোগীতা করেছেন। সব ভালর মধ্যে কিছু টা ভুল হবে এটাই সাভাবিক। মাইকিং করে আগত দর্শনার্থী ও পর্যটকদের বলা হয়েছিল হাওরে কোন প্রকার বজ্য হাওরে না ফেরার জন্য বলা হয়েছিল তার পরও কিছু অসেচেতন পর্যটক গন হাওরে পলিথিন,পানির বোতল সহ বিভিন্ন কাগজ ফেলেছেন তা বিশেষ অভিযান চালিয়ে সরিয়ে ফেলেছি হাওর থেকে উৎসবের পর পরেই। পরে বর্জ্যগুলো ধংশ করা হয়েছে। আগামী জল জ্যোৎস্না উৎসবে পরিবেশ দূষন না হয় সে ব্যাপারে সর্তক ব্যস্থা নেওয়া হবে।

মত বিনিময় সভায় বক্তব্য রাখেন,তাহিরপুর উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন,তাহিরপুর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রুহুল আমিন,সাংবাদিক শেরগুল আহমদ,আজিজুল ইসলাম চৌধুরী,মাসুম হেলাল,মাহবুবুর রহমান পীর,আল হেলাল,ইমরানুল হক চৌধুরী,জাহাঙ্গীর আলম ভূঁইয়া প্রমুখ।

বক্তারা টাংগুয়ার হাওরে এমন একটি সুষ্ট সুন্দর আয়োজনের জন্য উৎসবের প্রধান উদ্যোগতা ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল কে ধন্যবাদ জানান। সেই সাথে টাংগুয়ার হাওরের জীববৈচিত ও সম্পদ রক্ষা করার নামে যারা এই পর্যন্ত রক্ষকের নামে নিজেরাই বক্ষন করেছে তাদের বিরোধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবী জাননো হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: