সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাশিয়ার পার্লামেন্ট নির্বাচনে পুতিন সমর্থিত দল এগিয়ে

1474271334আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার পার্লামেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সমর্থিত ইউনাইটেড রাশিয়া সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার ক্ষেত্রে বেশ এগিয়ে আছে। সোমবার নির্বাচনের আংশিক ফলাফলে দেখা গেছে, এখন পর্যন্ত ৯০ শতাংশ ভোট গণনা করা হয়েছে। এর মধ্যে দলটি ৫৪ দশমিক ৩ শতাংশ ভোট পেয়েছে। ফলে ৪৫০ আসনের পার্লামেন্টে দলটি কমপক্ষে ৩৩৮ আসন পেতে যাচ্ছে।

প্রেসিডেন্ট পুতিন ইতোমধ্যে বলেছেন, ইউনাইটেড রাশিয়া খুব ভালো ফল অর্জন করেছে। ইউনাইটেড রাশিয়ার পেছনে আছে জাতীয়তাবাদী এলডিপিআর ও কমিউনিস্ট পার্টি।

এর আগে একটি জরিপে বলা হয়েছিল, প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের নেতৃত্বাধীন ইউনাইটেড রাশিয়া ৪৪ দশমিক ৫ শতাংশ ভোট পেতে যাচ্ছে। তবে আরেকটি জরিপ সংস্থা বলেছিল, ইউনাইটেড রাশিয়া ৪৮ দশমিক ৭ শতাংশ ভোট পেতে যাচ্ছে।

জনমত জরিপ পূর্বাভাস দিয়েছিল, জাতীয়তাবাদী এলডিপিআর ও কমিউনিস্ট পার্টি ১৪ থেকে ১৬ শতাংশ করে ভোট পেতে পারে। এ জাস্ট রাশিয়া পেতে পারে ৮ শতাংশ ভোট।

সর্বশেষ স্টেট দুমায় (নিম্ন কক্ষ) এই চারটি দলেরই আধিপত্য ছিল।

অন্যদিকে, উদার বিরোধী দলগুলো এবারের নির্বাচনে ৫ শতাংশ করে ভোট পেতেও ব্যর্থ হবে বলে প্রতীয়মান হচ্ছে। রবিবার এ পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে প্রথমবারের মতো ইউক্রেন থেকে বেরিয়ে রাশিয়ার সঙ্গে যুক্ত ক্রিমিয়ার জনগণও অংশ নেয়। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: