সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সম্মিলিত নাট্য পরিষদের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী : তিনদিন ব্যাপী নাট্যোৎসব

natto-parishad-logoসিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ সিলেট ১৯৮৪ সালের ২০ সেপ্টেম্বর রিকাবীবাজার নাটক পাড়া নামে খ্যাত প্রান্তিকে নাট্য পরিষদ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি অভিনয় নিয়ন্ত্রণ আইন বাতিল সহ বাংলাদেশের নাট্য কর্মীদের বিভিন্ন যৌক্তিক দাবী ও সিলেটের নাট্য চর্চার পথকে সুগম করতে কাজ শুরু করে। বিগত ৩২ বছর নাট্য পরিষদ মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালী সংস্কৃতির বিকাশে সিলেটের সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম দায়িত্ব পালন করে আসছে। স্থানীয় নাট্যচর্চায় বহু বাঁধা বিঘœ পাড় করে নাট্যপরিষদ বর্তমান সময়ে সিলেটের নাট্যমোদী দর্শক ও সর্বস্তরের সংস্কৃতিপ্রেমী মানুষের কাছে একটি আস্থার ভীত রচনা করেছে।

আগামীকাল ২০ সেপ্টেম্বর মঙ্গলবার সম্মিলিত নাট্যপরিষদ সিলেট প্রতিষ্ঠার ২০তম বার্ষিকী উদ্যাপন করতে যাচ্ছে। এ উপলক্ষে এবারই প্রথম তিনদিন ব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকী নাট্যোৎসব পালন করতে যাচ্ছে সংগঠনটি। মঙ্গলবার বিকেল ৩.৩০ মিনিটে কবি নজরুল অডিটোরিয়াম মুক্তমঞ্চে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। বিকাল ৪টায় নাট্যকর্মীদের এক আনন্দ শোভাযাত্রা অডিটোরিয়াম প্রাঙ্গন থেকে বের করা হবে। ৪.৩০ থেকে মুক্তমঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানের অংশ হিসেবে পথনাটক, আবৃত্তি, নৃত্য ও গণসংগীত পরিবেশিত হবে।

তিনদিন ব্যাপী নাট্যোৎসব উপলক্ষে প্রতিদিন সন্ধ্যা ৭টায় অডিটোরিয়াম মূলমঞ্চে প্রদর্শিত হবে মঞ্চনাটক। ২০ সেপ্টেম্বর উদ্বোধনী দিন সন্ধ্যায় থিয়েটার সিলেট নাটক মঞ্চস্থ করবে ‘উজানে মৃত্যু’। ২১ সেপ্টেম্বর ২য় দিন নবশিখা নাট্যদল সিলেট নাটক মঞ্চস্থ করবে ‘সাত কন্যার কাহান’। ২২ সেপ্টেম্বর উৎসবের সমাপনী দিন সন্ধ্যা ৭টায় নাট্যমঞ্চ সিলেট মঞ্চস্থ করবে ‘সুখের খুজে সুখলাল’।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের কার্যনির্বাহী কমিটির সভাপতি মিশফাক আহমেদ মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত এক বিবৃতিতে সিলেটের নাট্যহিতৈষী, নাট্য সংস্কৃতিকর্মী সহ তিনদিন ব্যাপী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান সহ সকল আয়োজনে সকলের স্বপ্রাণ উপস্থিতি ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: