সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংগীত জীবনের অর্ধশতকে লন্ডন মাতাবেন রুনা লায়লা

1474207089বিনোদন ডেস্ক: সংগীত জীবনের অর্ধশতকে আগামী ২৪ সেপ্টেম্বর লন্ডনের সিটি প্যাভিলিয়ন হলে গানে গানে শ্রোতাদের মাতাবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী রুনা লায়লা। গত ১৬ সেপ্টেম্বর শুক্রবার পূর্ব লন্ডনে বরেণ্য এ শিল্পীর উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিয়েছে আয়োজক সংগঠন ইউকে ডক্টর শেফ লিমিটেড।

উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়, সংগীত সন্ধ্যা থেকে সংগৃহীত অর্থ মানবকল্যাণে ব্যয় করার জন্য চ্যারিটি সংস্থাকে দেয়া হবে। ইউকে ডক্টর শেফ লিমিটেডের পরিচালক ডা. অর্পিতা রায়ের পরিচালনায় এই সংবাদ সম্মেলনে শিল্পী রুনা লায়লা নিজে উপস্থিত ছিলেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এতে মিডিয়া পার্টনার এটিএন বাংলার সিইও হাফিজ আলম বকস ও চ্যানেল এস-এর ফারহান মাসুদ খানসহ বিভিন্ন দেশের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গানের জগতে খুব ছোটবেলায় সম্পৃক্ত হন রুনা লায়লা। সংগীত জীবনের অর্ধশতকে রুনা লায়লার সাফল্যের ঝুঁড়িতে জমা হয়েছে অসংখ্য পুরস্কার। তিনি প্রথম প্লেব্যাক করেছিলেন উর্দু ছবি ‘জুগনু’-এ। ষাটের দশকে বাংলা চলচ্চিত্রের গানে প্রথম কণ্ঠ দেন তিনি। বাংলা সিনেমায় প্রথমবারের মতো মাহমুদুন্নবীর সঙ্গে ‘গানের খাতায় স্বরলিপি লিখে’ শিরোনামের দ্বৈত সংগীতে কণ্ঠ মেলান রুনা লায়লা। জনপ্রিয় এ শিল্পী এ পর্যন্ত ছয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

এছাড়া তিনি অর্জন করেছেন স্বাধীনতা পদক, ভারতের সায়গল পুরস্কার, ন্যাশনাল কাউন্সিল অব মিউজিক পুরস্কার (স্বর্ণপদক)-সহ আরো অনেক পুরস্কার। ‘শিল্পী আমি’, ‘বন্ধু তিন দিন তোর বাড়িত গেলাম’, ‘সাধের লাউ’, ‘দমাদম মাসকালান্দার’, ‘অনেক বৃষ্টি ঝরে’ ও ‘দে দে পেয়ার দে’-এর মতো জনপ্রিয় গানসহ দশ হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: