সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২০ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্লাস্টিক বোতলের কারিশমা

0021নিউজ ডেস্ক: সপ্তাহ গড়াতেই বাসায় জমছে বেশ কয়েকটি প্লাস্টিকের বোতল? অনেকে তো এসব বোতল কই রাখবেন সে চিন্তাতেই অস্থির। একটু বুদ্ধি খাটিয়ে প্লাস্টিকের বোতল দিয়েই তৈরি করে নিতে পারেন অসাধারণ কিছু। তেমনই কিছু কৌশল নিয়ে আজকের আয়োজন।

প্লাস্টিকের বোতলকে ভিন্ন ভিন্নভাবে ব্যবহার করে নজনরকাড়া সব নকশা তৈরি করা যায়। প্লাস্টিকের বোতলের এসব শিল্পকর্মের জন্য প্রয়োজন হবে প্লাস্টিকের বোতল, গাম (গ্লু-গান হলে ভালো), কাঁচি ও ধারালো ছুরি।

বোতলের ছিপিকে যেভাবে ব্যবহার করবেন:

প্লাস্টিকের বোতলের শুধু ছিপিকে আলাদা করে সেখানে মনের মতো রঙ করে একটি বোর্ডের সঙ্গে গাম দিয়ে লাগিয়ে দিয়ে চমৎকার সব ছিপি শিল্প তৈরি করা যায়।

বোতলের নিম্নাংশকে যে ভাবে ব্যবহার করবেন:

সাধারণত প্লাস্টিকের বোতলের নিচের ভাগ বেশ শক্ত ও একটু নকশাকরা হয়ে থাকে। যেসব বোতলের নিম্নাংশ ফুলের মতো যেমন কোকা কোলার বোতল সেগুলোর নিম্নাংশকে কেটে গাম দিয়ে একটির সঙ্গে আরেকটি জোড়া লাগিয়ে গড়ে তুলতে পারেন বিশাল ঝাড়বাতি।

বাগান করায় জুড়ি নেই:

বড় বড় টবের যেমন ওজন বেশি তেমনি খরচও কম নয়। তাই আপনার বাসার বড় বোতলগুলো অর্ধেক মাপে কেটে ফেলুন আর নিম্নাংশে মাটিভর্তি করে বাগান বানিয়ে ফেলুন।

নিত্য ব্যবহার্য:

পানির বোতল, কোকা কোলার বোতল, তেলের বোতলের বাহিরেও অনেক ধরণের বোতল জমা থাকে বাসায়। যেমন শ্যাম্পুর বোতল, বডি লোশনের বোতল। এসব বোতলকে কৌশলে কেটে শিশুদের জন্য জিনিসপত্র রাখার ঝুড়ি বানিয়ে রাখতে পারেন। একই কৌশলে রান্নাঘরের চামচ, খুন্তিসহ অন্যান্য জিনিসও সংরক্ষণ করতে পারেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: