সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিধ্বস্ত স্যামসাংকে ‘পিক্সেল’ এনে ধরাশায়ী করতে চাইছে গুগল

1474183540তথ্য প্রযুক্তি ডেস্ক: আইফোন ৭ উন্মোচনের আগে স্যামসাং ঢাকঢোল পিটিয়ে ঘোষণা দেয়, নানা দিক থেকে গ্যালাক্সি নোট ৭ অ্যাপলের ফ্ল্যাগশিপের চেয়ে ঢের এগিয়ে থাকবে। এগিয়ে থাকা দূরে থাক, ফোনটির ব্যাটারি সমস্যার জেরে ব্র্যান্ড-ভ্যালুই হারাতে বসেছে দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট নির্মাতা। আর এই সুযোগ কাজে লাগাতে নেমে পড়েছে গুগল। অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে প্রিমিয়াম সেগমেন্টে নতুন ফোন ‘পিক্সেল’ আনতে চলেছে মার্কিন প্রতিষ্ঠানটি।

আইফোনের নিজস্ব অপারেটিং সিস্টেম রয়েছে। এটা বাদ দিলে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে স্যামসাং বিশ্ব বাজারে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড। তবে নোট ৭ নিয়ে সাম্প্রতিক ঘটনায় মুখ দেখার জো নেই স্যামসাংয়ের। একই সঙ্গে কয়েক হাজার কোটি টাকার আর্থিক ক্ষতিও হয়েছে তাদের।

মোবাইলের ব্যাটারি অত্যন্ত শক্তিশালী একটি ফিচার। মান পরীক্ষায় যদি তাতে কোনও ত্রুটি থাকে, পরবর্তীকালে তাতে গ্রাহকের প্রাণ সংশয় হতে পারে। বহু ক্ষেত্রে দেখা গেছে, ব্যাটারি বিস্ফোরণের কারণে অনেকে মারাত্মক জখম হয়েছেন বা অনেকে মারাও গিয়েছেন। স্বভাবতই ব্যাটারিতে আগুন লাগতে পারে, এ খবরে অনেকেই দুর্দান্ত ফিচারের গ্যালাক্সি নোট ৭-কে সরাসরি বাতিলের খাতায় ফেলে দিয়েছেন।

এই অবস্থায় আগামী ৪ অক্টোবর বাজারে আসছে গুগলের নতুন মোবাইল পিক্সেল। ফোনটিতে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর দেওয়া রয়েছে। তার সঙ্গে এমন কিছু সফটওয়্যার এবং অ্যাপ দেওয়া হচ্ছে, যা অন্য কোনো অ্যান্ড্রয়েড ফোনে এখনও পর্যন্ত আসেনি।

‘অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের অ্যাপল’ হওয়ার দৌড়ে স্যামসাংকে পেছনে ফেলার এমন অপ্রত্যাশিত সুযোগ কাজে লাগাতে পুরোদমে নামছে গুগল। বিশেষজ্ঞদের ধারণা, যদি ব্যাটারির সমস্যা না থাকত তবে গ্যালাক্সি নোট ৭ টক্কর দিত গুগলকে। তবে বর্তমানে সেই পরিস্থিতি আর নেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: