সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মন্ট্রিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যস্ত দিন

1474182912কানাডা সংবাদদাতা: মন্ট্রিলে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ফিফথ রিপ্লেনিশমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)’ এর দ্বিতীয় কর্ম দিবসের সমাপনী অনুষ্ঠানে অংশ নেন। এরপর অন্যান্য কর্মসূচিতে যোগদান করে কানাডার স্থানীয় সময় শনিবার ব্যস্ত দিন অতিবাহিত করেন।

সমাপনী অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন, কানাডার আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রী মারি ক্লডে বিবেউ, মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস ও কানাডার গভর্নর জেনারেল ডেভিড জনস্টন। তার আগে অ্যাসেম্বলি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানদের স্বাগত জানান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও গ্লোবাল ফান্ডের (জিএফ) নির্বাহী পরিচালক মাক দাইবল। পরে কানাডার প্রধানমন্ত্রী ও গভর্নর জেনারেলের যৌথ আমন্ত্রণে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজনে অংশ নেন শেখ হাসিনা।

রাষ্ট্রীয় অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডা আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় অংশগ্রহণ করেন। কানাডার স্থানীয় সময় ১৮ সেপ্টেম্বর দুপুর ১টা ৪০ মিনিটে এয়ার কানাডার একটি ফ্লাইটে নিউইয়র্কের উদ্দেশে মন্ট্রিল ত্যাগ করে নিউইয়র্কে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখানে জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে অংশ নেবেন তিনি। নিউইয়র্ক ও ওয়াশিংটনে বেশ কয়েকটি কর্মসূচি সম্পন্ন করে ২৬ সেপ্টেম্বর দেশে পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: