সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় পুলিশী পাহারায় আওয়ামীলীগের সম্মেলন, ১৪৪ ধারা জারি

1-daily-sylhet-0-213বিশেষ প্রতিনিধি : কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে সম্মেলন স্থলে ১৪৪ ধারা জারি করা হয়। সম্মেলনকে ঘিরে দিনভর উত্তেজনা বিরাজ করলেও বিকেল ৫টায় মাত্র ২০ মিনিটে পুলিশ প্রহরায় এক পক্ষ সম্মেলন করলেও অপর পক্ষ কোন প্রকার বাধা বিপত্তি ছাড়াই সম্মেলন শেষ করে।

স্থানীয় একাধিক সুত্র জানায়, উপজেলার টিলাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত সম্মেলন ছিলো ১৭ সেপ্টেম্বর শনিবার। সম্মেলনস্থল ছিলো বেসরকারি সংস্থা ওয়াফ এর অফিস প্রাঙ্গন। সম্মেলনটি লোক দেখানো এবং অগণতান্ত্রিক প্রক্রিয়ায় সম্পন্ন করার আভাস পেয়ে একই স্থানে একই সময়ে বিক্ষুব্ধ কর্মীরা সভা আহ্বান করেন।
এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে ১৪৪ ধারা জারি করা হয়। এলাকায় দিনভর উত্তেজনা দেখা দিলে সম্মেলন স্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। র‌্যাবও টহল দেয়।

অবস্থা বেগতিক দেখে বিকেল ৫টায় কড়া পুলিশ পাহারায় সম্মেলন শুরু হয়। এতে স্থানীয় এমপি আব্দুল মতিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু, জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক সিপার উদ্দিন আহমদ বক্তব্য রাখেন।

বিগত কমিটির সভাপতি সৈয়দ রশীদ আলীকে সভাপতি ও আব্দুল মালিককে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা দেয়া হয়। পরে পুলিশ প্রহরায় উপজেলা নেতৃবৃন্দ সভাস্থল ত্যাগ করেন বলে নির্ভরযোগ্য সূত্র জানায়।

এদিকে অপর পক্ষের নেতা-কর্মীদের অভিযোগ সম্মেলন উপলক্ষে কোন প্রস্তুতি সভা কিংবা কোন ধরনের প্রচারণা না করেই তাৎক্ষণিকভাবে আওয়ামীলীগের ইউনিয়ন সম্মেলনের আয়োজন করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগের অধিকাংশ নেতৃবৃন্দ সম্মেলনের চিঠি পর্যন্ত পাননি বলে দাবি করেন।002

ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বীরেন্দ্র বৈদ্য, মোঃ আইন উল্লা ও চেরাগ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শামছুদ্দিন, সাংগঠনিক সম্পাদক সফিকুর রহমান আলাউদ্দিন জানান, তারাসহ বিভিন্ন ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ সম্মেলনের চিঠি পাননি। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু পকেট কমিটি গঠনের জন্য তাঁর পছন্দের লোকজন ছাড়া কাউকে দাওয়াত দেননি।

এজন্য তারা টিলাগাঁও ইউনিয়ন পরিষদ হলরুমে সম্মেলন সম্পন্ন করে। টিলাগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আইন উদ্দিন এর সভাপতিত্বে এবং সেলিম আহমদের পরিচালনায় উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক একেএম সফি আহমদ সলমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী, বিআরডিবি’’র চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক ফজলু, উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য আব্দুল বারী, টিলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক আব্দুল মালিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক বাবু অজয় দাস, যুগ্ম আহবায়ক হোসেন মনসুর উদ্দীন, আওয়ামীলীগ নেতা উস্তার আলী, পৌর কাউন্সিলার লোকমান হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর উপজেলার হাজীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রেনু পকেট কমিটি গঠন করার জন্য তাঁর পছন্দের লোকজন ছাড়া কাউকে দাওয়াত না দেয়ার অভিযোগ এনে তুমুল উত্তেজনা সৃষ্টি হলে শেষে সম্মেলন স্থগিত করে উপজেলা নেতৃবৃন্দ হাজীপুর ত্যাগ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: