সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ‘মার্কেন্টাইল ব্যাংকের ‘আব্দুল জলিল শিক্ষা বৃত্তি’ প্রদান

unnamed-4শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভুইয়া বলেছেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষা ছাড়া কোন জাতিই অগ্রসর হতে পারেনা।

তিনি বলেন, দক্ষতাই আমাদের প্রকৃত শক্তি। শিক্ষার্থীদের দক্ষতা অর্জনে সহায়তা করতে ‘মার্কেন্টাইল ব্যাংক লিঃ আব্দুল জলিল শিক্ষা বৃত্তি’ প্রকল্প কাজ করে যাচ্ছে। প্রধান অতিথি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের রোডম্যাপ অনুযায়ী দেশ এগিয়ে চলছে। আমাদেরকে বর্তমান সরকারের হাতকে শক্তিশালী করতে হবে। মার্কেন্টাইল ব্যাংক সিলেট শাখার উদ্যোগে ‘মার্কেন্টাইল ব্যাংক লিঃ আব্দুল জলিল শিক্ষা বৃত্তি’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গতকাল শুক্রবার নগরীর একটি অভিজাত হোটেলে এ শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়।

মার্কেন্টাইল ব্যাংক সিলেট শাখার ভিপি ও শাখা প্রধান গোলাম মাওলার সভাপতিত্বে ও রোকশানা ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মার্কেন্টাইল ব্যাংক লিঃ-এর সাবেক চেয়ারম্যান ও বর্তমান স্পন্সর পরিচালক ড. তৌফিক রহমান চৌধুরী, সুব্রত নারায়ন রায়, সিলেট মেট্র্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট-এর প্রক্টর এডভোকেট আব্বাস উদ্দিন সহ এছাড়াও অত্র অঞ্চলের শাখা প্রধানগন, কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিবাবক ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেএসসি, এইচএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী সিলেট এবং সুনামগঞ্জ জেলার ৪৩জন শিক্ষার্থীকে এ বৃত্তি প্রদান করা হয়। পরে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্র্থীদের হাতে বৃত্তির অর্থ ও সনদ তুলে দেন। অনুষ্ঠানে অভিবাবকদের পক্ষে মার্কেন্টাইল ব্যাংক লিঃ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বৃত্তির আওতা ও সংখ্যা বাড়ানোর অনুরোধ জানানো হয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের বক্তব্যে উক্ত কার্যক্রম অব্যাহত রাখার অনুরোধ জানান।

উল্লেখ্য, এবছর সারা দেশে ১ কোটি টাকার ‘মার্কেন্টাইল ব্যাংক লিঃ আব্দুল জলিল শিক্ষা বৃত্তি’ প্রদান করা হয়েছে। ২০১৪ সালে জেএসসি, এইচএসসি ও এইচএসসি পরিক্ষায় ভালো ফলাফল করায় ৮৩৭জন শিক্ষার্থীকে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। জেএসসি, এইচএসসি ও এইচএসসি পর্যায়ে প্রতি শিক্ষার্থী যথাক্রমে ৯ হাজার, ১২ হাজার ও ১৮ হাজার টাকা করে বৃত্তি পেয়েছে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: