সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মার্কিন বিমান হামলায় ৬২ সিরীয় সেনা নিহত, দুঃখ প্রকাশ

full_81346310_1474176106আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় সিরিয়ার ৬২ সেনা নিহত হয়েছে। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত সামান্থা পাওয়ার এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। খবর আলজাজিরার।

সিরিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, শনিবার জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নিয়ন্ত্রণে থাকা দের আজ-জোর শহরের কাছে সিরিয়ার একটি সামরিক অবস্থানে জোটের বিমান থেকে হামলা চালানো হয়। সিরীয় সরকারের অনুগত সামরিক বাহিনীর কোনো অবস্থানে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের এটিই প্রথম হামলা।

পরে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে দুঃখ প্রকাশ করে পাওয়ার বলেন, ‘ঘটনাটি আমরা তদন্ত করছি।’ এ বিষয়ে রাশিয়াকে আশ্বস্ত করেন তিনি। তিনি আরো বলেন, ‘যদি ধরে নিই, সত্যিই সিরিয়ার সামরিক অবস্থানে হামলা চালানো হয়েছে, তবে এটি আমাদের ইচ্ছাকৃত নয়। প্রাণহানির জন্য সত্যিই আমরা দুঃখিত।’

এদিকে রাশিয়া জানিয়েছে, জঙ্গিবিরোধী আন্তর্জাতিক সামরিক জোটের হামলায় সিরীয় সরকারের অনুগত বাহিনীর ৬২ সদস্য নিহত এবং শতাধিক সদস্য আহত হয়েছেন। রুশ কর্তৃপক্ষ আরো জানিয়েছে, প্রতিবেশী দেশ ইরাক থেকে দুটি এফ-১৬ এবং দুটি এ-১০ যুদ্ধবিমান সিরিয়ার আকাশে উড়ে গিয়ে হামলা চালায়।

মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, জোটের হামলায় সিরিয়ার ৮৩ সেনা নিহত হয়েছে। তারা আরো নিশ্চিত করেছে, এটি যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোটেরই হামলা ছিল। যুক্তরাষ্ট্রের কর্মকর্তারাও এ হামলার কথা স্বীকার করেছেন। আইএসের সামরিক গাড়িবহর ও ট্যাংক মনে করে হামলা চালায় তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: