সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৯৯৯-এ ফোন করলে ২৪ ঘন্টা জাতীয় সেবা

999তথ্য-প্রযুক্তি ডেস্ক ::
ডিজিটাল বাংলাদেশের পথে আরো একধাপ এগিয়ে গেল দেশ। চূড়ান্ত হলো ন্যাশনাল হেল্পডেস্কের শর্টকোড বা নম্বর। সম্প্রতি তিন সংখ্যার শর্টকোড ‘৯৯৯’ ন্যাশনাল হেল্পডেস্ককে বরাদ্দ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসি। বরাদ্দকৃত টোল ফ্রি শর্টকোডটিতে কোনও প্রকার চার্জ প্রযোজ্য হবে না।

দেশের সব সরকারি কল সেন্টার ও জরুরি সেবা একটি কেন্দ্রীয় হেল্পডেস্কের রেফারেল সেবা হিসেবে প্রান্তিক জনগণের হাতের মুঠোয় পৌঁছে দিতে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এই উদ্যোগ নিয়েছে।

আইসিটি বিভাগ বলছে, হেল্পেডেস্কের নম্বরটি মনে রাখুন। কোনও সমস্যায় পড়লে আপনার পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের মতো মুহূর্তেই সহযোগিতার হাত বাড়িয়ে দেবে এ নম্বর। সমাধানের পথ আর দিক নির্দেশনা পাওয়া যাবে এ নম্বরটির মাধ্যমে।

ন্যাশনাল হেল্পডেস্ক নামের এ সেবা ফোন কলের পাশাপাশি ওয়েবসাইট, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ভাইবার, হোয়াটস অ্যাপসহ বিভিন্ন মাধ্যমে পাওয়া যাবে। এতে ২৪ ঘণ্টা জরুরি সব ধরনের সেবা মিলবে।

প্রথম পর্যায়ে ১৭টি সেবা চালুর মাধ্যমে এই ডেস্কটি যাত্রা শুরু করবে। তবে ইমার্জেন্সি, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, দুর্যোগ ব্যবস্থাপনাসহ ৮ থেকে ১০টি বিষয় আগে শুরু হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: