সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়াশিংটনেও সেরা পরিচালকের পুরস্কার জিতলেন তৌকীর

ew569723493_1473841349বিনোদন ডেস্ক ::
কসোভোর ‘দ্য গডেস অন দ্য থ্রোন’ চলচ্চিত্র উৎসবে সেরা পরিচালকের পুরস্কার জয়ের পর একমাসের মধ্যে দ্বিতীয়বারের মত এই পুরস্কার জিতলেন তৌকীর আহমেদ।

ওয়াশিংটন ডিসি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের পঞ্চম আসরে সেরা পরিচালক নির্বাচিত হলেন বাংলাদেশের এই নন্দিত অভিনেতা-নির্মাতা। ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রের জন্য এই পুরস্কার জিতলেন তিনি।

এটি অনুষ্ঠিত হয়েছে গত ৯ থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। দক্ষিণ এশিয়ান চলচ্চিত্রের এই আসর বসেছিল ওয়াশিংটনে। সমকালীন বিশ্বে অভিবাসী সংকট ও অবৈধভাবে মানব পাচারের প্রেক্ষাপটে তৌকীরের অসাধারণ নির্মাণের প্রশংসা করেছেন জুরিগণ। উৎসবে সেরা অভিনেতা হয়েছেন ভারতের নাসিরুদ্দিন শাহ (ওয়েটিং)। আন্তর্জাতিক চলচ্চিত্রে অনবদ্য অবদানের স্বীকৃতি পেয়েছেন নারী নির্মাতা দীপা মেহতা।

মধ্যপ্রাচ্যে বাংলাদেশি শ্রমিকদের মানবেতর জীবনযাপনকে বিষয়বস্তু করে ছবিটি বানিয়েছেন তৌকীর। এটি লেখা হয়েছিল মূলত মঞ্চনাটক হিসেবে। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘অজ্ঞাতনামা’র গল্প, সংলাপ, চিত্রনাট্য এবং পরিচালনায় ছিলেন তৌকীর আহমেদ।

এ ছবিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোশাররফ করিম, নিপুণ, শহীদুজ্জামান সেলিম, শতাব্দী ওয়াদুদ, আবুল হায়াত, শাহেদ শরীফ খান, শাহেদ আলী সুজন, মোমেনা চৌধুরী, জুঁই করিম, সুজাত শিমুল, নাজমুল হুদা বাচ্চু, শিশুশিল্পী আপন, সায়েম প্রমুখ।

জানা গেছে, ইতালির ট্রেন্টোতে রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে (৭ থেকে ১৭ অক্টোবর) অংশ নেবে ‘অজ্ঞাতনামা’। এরপর ওয়াশিংটনের আরেক উৎসব সিয়াটল সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে (১৪ থেকে ২৩ অক্টোবর) অংশ নেবে এটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: