সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেলওয়ের আধুনিকায়নে ২০ কোটি ডলার দেবে এডিবি

1474117371নিউজ ডেস্ক: বাংলাদেশ রেলওয়ের যাত্রী ও পণ্য পরিবহন ক্ষমতা বাড়ানোর মাধ্যমে এর আধুনিকায়নের জন্য এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ২০ কোটি ডলার সহায়তা দেবে। রেলওয়ে ‘রোলিং স্টক প্রজেক্টে’র আওতায় এই উন্নয়ন অংশীদার এ ঋণ প্রদান করবে।

২৮ সেপ্টেম্বর সরকার ও এডিবি’র মধ্যে অর্থায়নের দীর্ঘমেয়াদী এই চুক্তি স্বাক্ষরিত হবে। এডিবির কান্ট্রি ডিরেক্টর ও আবাসিক মিশন প্রধান কাজুহিকো হিগুচি এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করবেন। প্রকল্পের তথ্য-উপাত্ত অনুযায়ী এই অর্থ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-খুলনার মতো প্রধান প্রধান রেল রুটের পরিবহন সক্ষমতা বাড়াতে সহায়ক হবে।

সূত্র অনুযায়ী এডিবি’র এ ঋণ দিয়ে বাংলাদেশ রেলওয়ে ২৬৪টি যাত্রীকোচ, মিটার গেজ মেইন লাইন নেটওয়ার্কের জন্য ১০টি ডিজেল ইলেট্রিক লোকোমোটিভ, ৪টি রিলিফ ক্রেন, ২টি ট্রেন ওয়াশিং প্লান্ট এবং লোকোমাস্টার প্রশিক্ষণের জন্য একটি সিমুলেটর ক্রয় করবে।

সূত্র আরো জানায়, এডিবির আর্থিক সহায়তার বাইরে সরকারও তার নিজস্ব তহবিল থেকে এই প্রকল্পের জন্য অতিরিক্ত অর্থ সহায়তা দেবে। -বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: