সর্বশেষ আপডেট : ৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হিলারির নিরাপত্তারক্ষীদের ‘নিরস্ত্র’ করার পরামর্শ ট্রাম্পের

1474112784আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ফের তার ডেমোক্রেটিক প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে সহিংসতার হুমকির প্রশ্ন তুলে ধরেছেন। তিনি হিলারিকে তার সুরক্ষায় নিয়োজিত নিরাপত্তারক্ষীদের স্বেচ্ছায় নিরস্ত্র করার পরামর্শ দিয়ে বলেন, ‘রক্ষীদের নিরস্ত্র করে দেখেন আপনার কি হয়।’

যুক্তরাষ্ট্রের সংবিধানে আমেরিকানদের অস্ত্র রাখার অধিকারের কথা উল্লেখ করে ট্রাম্প বলেন, ক্লিনটন সরকারের নিয়োগ দেয়া নিরাপত্তা রক্ষীদের অস্ত্র ত্যাগ করা উচিত। কারণ তিনি ‘আপনাদের দ্বিতীয় সংশোধনী ধ্বংস’ করতে চান।

শুক্রবার মায়ামিতে এক সমাবেশে তিনি বলেন, ‘আমি মনে করি তার দেহরক্ষীদের সকল অস্ত্র ত্যাগ করা উচিত। আমি মনে করি অবিলম্বে তাদের নিরস্ত্র করা উচিত। আপনি বন্দুক চান না। রক্ষীদের নিরস্ত্র করুন। দেখেন, আপনার কি হয়। তাদের নিরস্ত্র করুন। এটা হবে খুব বিপজ্জনক।’

সিক্রেট সার্ভিস এজেন্টরা প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ট্রাম্প ও হিলারি দু’জনকেই নিরাপত্তা দেয়। হিলারির শিবিরের ব্যবস্থাপক রবি মুক রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের বক্তব্যের নিন্দা জানিয়ে বলেন, তাদেরকে একজন প্রেসিডেন্ট প্রার্থীর আয়ত্তের বাইরে রাখা উচিত।

তিনি এক বিবৃতিতে বলেন, সমাবেশে বিক্ষোভকারীদের উত্তেজিত করতে বা এটা মজা করার জন্যও যদি বলা হয়ে থাকে তাহলেও একজন প্রেসিডেন্ট প্রার্থীর এ ধরণের বক্তব্য অগ্রহণযোগ্য। তিনি বলেন, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার অযোগ্য এবং রিপাবলিকান নেতাদের ট্রাম্পের এ ধরণের বিরক্তিকর আচরণের বিরুদ্ধে দাঁড়ানোর এখনই সময়। বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: