সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশি এসোসিয়েশন ফ্রান্স শাখার সম্মেলন অনুষ্ঠিত

imagesআবুল কালাম মামুন:: দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীরা বড় ভূমিকা রাখলেও তারা তাদের অধিকার থেকে বঞ্চিত আমরা এই সংগঠনের মাধ্যমে তাদের অধিকার আদায় ও বাংলাদেশ সরকারের কাছে প্রবাসীদের দাবী তুলে ধরতে সর্বোচ্চ প্রচেষ্ঠা চালাব। দেশের স্বাধীনতা রক্ষায় ও মুক্তিযুদ্ধে প্রবাসীদের গুরুত্বপুর্ন ভূমিকা রয়েছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ও প্রবাসী বান্ধব বর্তমান সরকার ইপিবা কর্তৃক প্রবাসীদের যে দাবী দাওয়া তা মেনে নিবে তা আমাদের দৃঢ় বিশ্বাস।প্রবাসী বাংলাদেশীদের লাশ সরকারী খরচে দেশে প্রেরণ ও তাদের সকল অধিকার ও সমস্যা সমাধানে কাজ করছে বলেও অভিমত তুলে ধরেন ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশি এসোসিয়েশন এর নেতারা।

বুধবার বিকালে ফ্রান্সের সাখসেল এলাকার ইবিস হোটেলের কনফারেন্সে এক সম্মলনে এ মন্তব্য করেন উপস্থিত বক্তারা। ইপিবিএ’র কেন্দ্রীয় সহ-সভাপতি মামুন মিয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন ইপিবিএ’র প্রেসিডেন্ট শাহনূর খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইপিবিএ’র সেক্রেটারি জেনারেল ইঞ্জিনিয়ার ওসমান হোসেন মনির। ইপিবিএ’র কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক আবু তাহির ও প্রচার সম্পাদক এনায়েত হোসেন সোহেল এর পরিচালনায় সম্মেলনের শুরুতেই ফ্রান্সে সম্প্রতি সন্ত্রাসী হামলায় নিয়ত ও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইপিবিএর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এইচ এস হায়দার, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সহভাপতি আশরাফুল ইসলাম, সম্মানিত সদস্য এম এ তাহের , রিসার্চ এন্ড ডেভোলাপম্যান্ট সম্পাদক সুলতান বাবর, সহ-সাধারন সম্পাদক মোতালেব খান,মেহেদী হাসান অলি সহ দফ্তর সম্পাদক আমিন খাঁন হাজারী ,-কোষাধ্যক্ষ অজয় দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক এনায়েত হোসেন সোহেল, কর্ম সংস্থান বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সমাজে সেবা সম্পাদক ফেরদৌস করিম আখনজী, সাংস্কৃতিক সম্পাদক নজরুল ইসলাম সহ সংগঠনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: