সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাফলং ও বিছনাকান্দিতে পর্যটকের উপচেপড়া ভিড়

724a38f38cf9777234201d915bef12dd-sylhet-photo-10গোয়াইনঘাট প্রতিনিধি ::
বাঙ্গালি তার ‘ঘরকুনো’ দুর্নাম ঘোচাতে যেন ভ্রমণ উৎসবে মেতে উঠেছে। ঈদুল আজহার ছুটি পেয়ে কেউ কেউ সপরিবারে আবার কেউবা বন্ধু-বান্ধব সাথে নিয়ে ছুটে এসেছেন গোয়াইনঘাটের পর্যটন কেন্দ্রগুলোতে।
প্রকৃতিকন্যা জাফলং ভরে উঠেছে প্রাণের ছোঁয়ায়। পর্যটন কেন্দ্র বিছনাকান্দিতে পর্যটকের উপচে পড়া ভিড়। রাতারগুল সোয়াম ফরেস্ট ও পান্তুমাইয়ের ফাটাছড়া ঝর্নাধারায়ও হাজারো পর্যটকের পদচারণায় ছিল মুখরিত। এই পর্যটন কেন্দ্রগুলো তাদের স্ব স্ব সৌন্দর্যে খুব সহজেই আকৃষ্ট করে আগত পর্যটকদের।

পর্যটন কেন্দ্রগুলোতে গড়ে উঠেছে ভিন্ন রকম ব্যবসা-বাণিজ্য। এতে রয়েছে দেশি-বিদেশি কাপড়-চোপড়ের ব্যাপক পসরা এবং কসমেটিকসহ নানা রকম উপহার সামগ্রী। সরজমিনে গিয়ে দেখা যায় ঈদের দিন থেকে গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত প্রতিদিন কয়েক সহস্রাধিক পর্যটকের পদচারণায় মুখরিত পর্যটনকেন্দ্র জাফলং। পর্যটন এলাকার কোথাও যেন তিল ধারণের ঠাঁই নেই। পর্যটন এলাকার প্রবেশ মুখ মামার বাজাররের মোহাম্মদপুর থেকে শুরু করে বাধাঘাট পর্যন্ত কয়েকশ’ পর্যটকবাহী গাড়ি রয়েছে, রাস্তাঘাট, রেস্টুরেন্টের সম্মুখ ছাড়াও পাথর রাখার ফিল্ড ও ক্রাসার মেশিন জোন এলাকায় ও অনেক গাড়ি লক্ষ করা যায়।

হবিগঞ্জ বি.কে.জি.সি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষক আসাব উদ্দিন জানান তার বাড়ি জাফলং। এরপরও যখনই সময় সুযোগ পান তখনই জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকার মায়াবী ঝরনা, ডাউকী নদীর উপড় ঝুলন্ত ব্রিজ, সংগ্রাম বিজিবি ক্যাম্প এলাকাসহ সব যায়গা ঘুরে দেখেন। তিনি বলেন, জাফলংয়ের প্রাকৃতিক সৌন্দর্য যতই দেখি, ততই আমাকে মুগ্ধ করে।
ঢাকা থেকে বন্ধুদের সাথে বেড়াতে আসা পর্যটক গাজী সালাহ উদ্দিন জানান জাফলংয়ে বেড়াতে এসে খুব ভালো লাগছে। এখানকার প্রাকৃতিক দৃশ্যপট দেখে আমি ও আমার বন্ধুরা সবাই মুগ্ধ। তবে রাস্তাঘাটের বেহাল দশার কারণে একটু খারাপ লাগছে।
জাফলং পিকনিক সেন্টারের ইজারা গ্রহীতা সিরাজ আহমেদ জানান, খানখন্দে ভরা রাস্তার কারণে জাফলংয়ে পর্যটকের আগমন ক্রমশই হ্রাস পাচ্ছে। তবে রাস্তাঘাট ভালো থাকলে আরো পর্যটকের সমাগম হতো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: