সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওবামার জন্ম যুক্তরাষ্ট্রে : ট্রাম্পের স্বীকারোক্তি

1474022032আন্তর্জাতিক ডেস্ক: ট্রাম্পের প্রচারশিবির এক বিবৃতিতে স্বীকার করেছে যে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা যুক্তরাষ্ট্রেই জন্মগ্রহণ করেছেন। এর আগে রিপাবলিকান এই প্রার্থী বার্থার মুভমেন্টের একজন নেতা ছিলেন।

এই সংগঠনটি হাওয়াইয়ে জন্মগ্রহণকারী ওবামার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তোলে। কিন্তু এখন ওবামার নাগরিকত্ব নিয়ে হিলারিই প্রশ্ন তুলেছিলেন বলে অভিযোগ করা হচ্ছে। হিলারি আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ও ডেমোক্রেটিক দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী।

ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় বলা হয়, ২০০৮ সালে ডেমোক্রেটিক দলের মনোনয়ন নিয়ে ওবামার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতার সময় তার বিরুদ্ধে হিলারি এই ‘কুৎসা’ রটনা করেছিলেন।

তবে হিলারির সঙ্গে বার্থার মুভমেন্টের কোন ধরনের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়নি। জবাবে হিলারি টুইটারে লিখেছেন, ‘প্রেসিডেন্ট ওবামার উত্তরসূরী এমন একজন লোক হতে পারেন না, যিনি বর্ণবাদী বার্থার মুভমেন্টের নেতৃত্ব দেন।’

ওয়াশিংটন পোস্টকে দেয়া ট্রাম্পের একটি সাক্ষাৎকারের পর পর এই বিবৃতিতে প্রদান করা হল। ওই সাক্ষাতকারে ট্রাম্প ওবামা যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেছেন বলে স্বীকার করতে অস্বীকার করেন।

বারাক ওবামা কেনিয়ায় জন্ম গ্রহণ করেন এবং এ কারণে তিনি প্রেসিডন্ট হওয়ার অযোগ্য বলে যে দাবি করা হয় তা একটি ষড়যন্ত্রমূলক তত্ত্ব। ট্রাম্পের অব্যাহত আক্রমণের মুখে এক পর্যায়ে ওবামা তার জন্মসনদের মূলকপি হোয়াইট হাউসের ওয়েবসাইটে তুলে দিতে বাধ্য হন।

তবে সাম্প্রতিক সময়ে ট্রাম্পকে এই বিষয়টি নিয়ে তেমন হইচই করতে দেখা যায়নি। তবে তার সন্দেহ পুরোপুরি যায়নি বলেও জানান ট্রাম্প। এখন ট্রাম্পের প্রচারশিবির ওবামার হাওয়াইয়ের জন্ম নেয়ার বিষয়টি মেনে নিল। এএফপি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: