সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজিমপুর থেকে উদ্ধার হওয়া ২ শিশুকে দাদার কাছে হস্তান্তর

untitled-4_236758-550x367নিউজ ডেস্ক : আজিমপুরের জঙ্গি আস্তানা থেকে উদ্ধার হওয়া ২ শিশুকে আত্মীয়-স্বজনের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে। এরা হচ্ছে জুনায়েরা (৬) ও মারিয়ামকে (১)। উদ্ধার হওয়া অপর কিশোর তাহরীম কাদেরী (১৪) রয়েছে পুলিশ হেফাজতে। পুলিশ তাকে ৫ দিন রিমান্ডের আবেদন করেছে। আদালত এ ব্যাপারে রোববার সিদ্ধান্ত দিবে বলে জানিয়েছে।

এই দুই শিশু মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি নেতা জাহিদের দুই সন্তান বলে পুলিশেরে ভিকটিম সাপোর্ট সেন্টার সূত্র জানিয়েছে। দাদা-দাদির কাছে দেওয়া হয়েছে।

ভিকটিম সাাপোর্ট সেন্টারের ডিউটি অফিসার সাব ইন্সপেক্টর পন্নী বলেন, দুটি শিশুকে গত বৃহস্পতিবার মেজর জাহিদুলেল বাবা মা অর্থাৎ শিশুর “ দাদির কাছে দেয়া হয়। শিশুদের ভরণ-পোষণ তারাই করবেন বলে পুলিশকে নিশ্চিত করেছেন। একই সঙ্গে তাদের ব্যাপারে প্রতিনিয়ত জেলা পুলিশকে জানাতে বলা হয়েছে।’

এদিকে গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গত রোববার এ ঘটনায় লালবাগ থানায় মামলা করে পুলিশ। উদ্ধার হওয়া কিশোর তাহরীম কাদেরীকে ওই মামলায় আসামি করা হয়। সে নিজেই তার বাবার নাম, গ্রামের বাড়ির ঠিকানা পুলিশকে জানায়। এরপরই গাইবান্ধা পুলিশকে খবর দেওয়া হয়। তাকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা করছে তদন্ত সংশ্লিষ্টরা।

শনিবার আজিমপুরে ২০৯/৫ পিলখানা রোডের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় একজন নিহত ও ৩ নারী আহত হয়। এ সময় ওই আস্তানা থেকে ৩ শিশু-কিশোরকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায় তাহরিম কাদেরীকেও মামলায় আসামী করা হয়েছে-কারণ সে ওইদিন ছুড়ি নিয়ে পুলিশের উপর ঝাপিয়ে পড়ে। ফলে তাকে গ্রেফতার করা হয়। তাহরিম কাদেরী জঙ্গি নেতা আবুদল করিমের ছেলে গত বৃহস্পতিবার পুলিশ মূখ্য মহানগর হাকিমের আদালতে তাকে ৫ দিন পুলিশ রিমান্ডের আবেদন জানায়। পুলিশ সূত্র জানায়, বয়সে কিশোর হলেও তাহরিম কাদেরী জঙ্গি নেটওয়ার্কের সঙ্গে যুক্ত। শিশুকাল থেকেই তাকে এ ব্যাপার প্রশিক্ষন দেয়া হয়। রিমান্ডে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে তার কাছ থেকে চাঞ্চল্যকর ও অজানা তথ্য পাওয়া যেতে পারে বলে গোয়েন্দা আশা করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: