সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙ্গে আকস্মিক বন্যা-আট গ্রাম প্লাবিত

unnamed-3বিশেষ প্রতিনিধি : গত দুই দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে মৌলভীবাজারের কমলগঞ্জে ধলাই নদীর পানি বেড়ে বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বুধবার কমলগঞ্জ পৌরসভার একটি ও মুন্সিবাজার ইউনিয়ন এলাকায় আরও একটি স্থানে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙে নদীর পানি ঢুকে আটটি গ্রামের ফসলি জমির রোপা আমন তলিয়ে গেছে। পানিবন্দী হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ।

কমলগঞ্জ পৌরসভা ও উপজেলা প্রশাসন সূত্র জানায়, ঈদের দিন মঙ্গলবার দিবাগত রাতে ভারি বৃষ্টিপাতের কারণে বুধবার দুপুর থেকে উজানের পাহাড়ি ঢলের পানি নামতে শুরু করে। এতে ধলাই নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে। সন্ধ্যা পৌনে সাতটার দিকে কমলগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের গোপাল নগর এলাকায় প্রায় ৩০ ফুট চওড়া বাঁধ ভেঙে নদীর পানি ভেতরে ঢুকতে শুরু করে। এতে করে পৌরসভার গোপাল নগর, যুদ্ধাপুর, নাগড়া ও করিমপুর এলাকার প্রায় ৯০০ একর জমির রোপা আমন ফসল তলিয়ে গেছে। খবর পেয়ে রাতেই কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদ ভেঙ্গে যাওয়া ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধটি পরিদর্শন করেন।

একই সময়ে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের সুরানন্দপুর গ্রামে ধলাই নদীর প্রায় ২০ ফুট চওড়া প্রতিরক্ষা বাঁধ ভেঙে নদীর পানি দ্রুত গতিতে সুরানন্দপুর, মইডাইল, বাসুদেবপুর ও জালালপুর গ্রামে প্রবেশ করে। নদীর পানিতে এই চারটি গ্রামের প্রায় ১২৩ একর জমির ফসল তলিয়ে যায়। ফসলি জমির পাশাপাশি গ্রামের রাস্তা এবং বসতভিটাও তলিয়ে গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বন্যার পানির তীব্রতা বাড়ছে, এবং থেমে থেমে বৃষ্টি অব্যাহত থাকায় উপজেলার আরো কয়েকটি গ্রাম প্লাবিত হতে পারে বলে আশ্কংা করা হচ্ছে।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হক সাংবাদিকদের বলেন, উপজেলা প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে নজরদারি করছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: