সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্যটকদের নজর কেড়ে নিচ্ছে শ্রীমঙ্গলের ‘চা কন্যা’

unnamedশ্রীমঙ্গল সংবাদদাতাঃ  পর্যটকদের নজর কেড়ে নিচ্ছে নারী চা শ্রমিকের প্রতীক শ্রীমঙ্গলের ‘চা কন্যা’ ভাস্কর্য। এবারের পবিত্র ঈদ-উল আযহাকে কেন্দ্র করে এ চা কন্যা ভাস্কর্যে লক্ষ করা যায় বিনোদনপ্রেমীদের মিলন মেলা। ঈদের দিন থেকে শুরু করে পর্যটকদের উপচে পড়া ভিড় বেশ চোখে পড়ার মত। দেশের বিভিন্ন এলাকা থেকে বিনোদনপ্রেমীদের নজর কাড়ে ধবধবে সাদা চা কন্যা ভাস্কর্যটি।

ঢাকা-সিলেট মহাসড়কের আঁকা-বাঁকা দীর্ঘ পথের দুপাশে ছড়ানো ঘন সবুজ চায়ের বাগান। পাহাড়ের সমারোহও রয়েছে এর আশপাশ জুড়ে। এমন মনোমুগ্ধকর পরিবেশে এক কোণে নীরবে ঠাঁয় দাঁড়িয়ে রয়েছে চা-কন্যা। সুনীল আকাশ আর সবুজের সমারোহ অপরূপ সৌন্দর্য শোভিত চা শিল্পাঞ্চলের বিশাল গৌরব ও সুপ্রাচীন ঐতিহ্যের প্রতীক হিসেবে শ্রীমঙ্গলে নির্মিত হয়েছে চা-কন্যা ভাষ্কর্য। এ শহরের অন্যতম আকর্ষণ বাগানে পাতা তোলায় মগ্ন ভাস্কর্য চা কন্যা।

২৪ ফুট উঁচু ওই শুভ্র ভাস্কর্যের পিঠের ঝুড়িতে কতো চা পাতা জমলো কে জানে? সাতগাঁও চা বাগানের সহায়তায় ২০১০ সালে এই ভাস্কর্য তৈরি করে মৌলভীবাজার জেলা প্রসাশন। সঞ্জিত রায় এই ভাস্কর্যের শিল্পী। পর্যটন নগরী শ্রীমঙ্গলে রয়েছে অনেক দর্শনীয় স্থান। যেগুলো মুগ্ধ করবে আপনাকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: