সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বম্ভরপুরে রাশিদা মাজেদা খানম শান্তি জুনিয়র উচ্চ বিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ

01-daily-sylhet-biswahambar-newsআল-হেলাল,সুনামগঞ্জ থেকে : সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের ৫টি গ্রামের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে “রাশিদা মাজেদা খানম (শান্তি) জুনিয়র উচ্চ বিদ্যালয়” নামে একটি নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ নিয়েছেন সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোঃ মহিবুর রহমান তালুকদার।

এ উপলক্ষ্যে গত ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল ৩টায় স্থানীয় ফূলভরি মাদ্রাসা মাঠে পবিত্র ঈদুল আযহার দিনে ৫ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়। ফুলভরি,ঘাগটিয়া,কাটাখালী,পিরিজপুর ও জিরাত তাহিরপুর এ ৫ গ্রামের স্থানীয় জনসাধারনের সামনে বিদ্যালয়ের জন্য ১ একর জমি দানের ঘোষনা দেন শিক্ষানুরাগী মোঃ জওয়াদুর রহমান তালুকদার। বিদ্যালয়ের নির্ধারিত জায়গায় অবকাঠামোগত উন্নয়ন কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য ৫ গ্রামের ধণাঢ্য ব্যক্তিবর্গরা প্রয়োজনীয় অর্থ ও লোকবল প্রদান করার জন্যও মতামত ব্যক্ত করেন।

বিদ্যালয়ের ভবন নির্মাণের পূর্ব পর্যন্ত স্থানীয় ফুলভরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনটিকে সংস্কারক্রমে আপাতত শ্রেণি পাঠদান কার্যক্রম পরিচালনার জন্যও সিদ্বান্ত নেয়া হয়। ফতেহপুর ইউনিয়নের ৫ গ্রামবাসীর মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন জুনিয়র উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার প্রধান উদ্যোক্তা সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মোঃ মহিবুর রহমান তালুকদার। উল্লেখ্য জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের উজানীগাঁও পরবর্তীতে সুনামগঞ্জের পুরাতন বাসস্ট্যান্ড নিবাসী ভাষা সৈনিক শহীদ এডভোকেট সুনাওর আলী সাহেবের সুযোগ্য সহধর্মীনি মরহুমা রাশিদা মাজেদা খানম (শান্তি) জীবদ্ধশায় জাতীয় মহিলা সংস্থার প্রতিষ্ঠাতা সম্পাদিকা ও মহিলা ক্ষুদ্র কুটির শিল্প সমবায় সমিতির উদ্যোক্তা সভাপতিসহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। বর্তমান (পাবলিক সার্ভিস কমিশন) পিএসসির চেয়ারম্যান ড.মোহাম্মদ সাদিক এর সুযোগ্য শ্বাশুড়ি তিনি। বিদ্যালয়ের উদ্যোক্তা মোঃ মহিবুর রহমান তালুকদার কবি সাদিকের ভাগ্নে।

তিনি বলেন,আমার শ্রদ্ধেয় মামার প্রয়াত শ্বাশুড়ি হিসেবেই নয় বরং এই মহিয়সী নারীর সমাজ উন্নয়ন মূলক কর্মকান্ডের স্বীকৃতি এবং তাঁর স্মৃতি ও অবদানকে স্মরণ করার জন্যই আমরা তাঁর নামে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করতে চাই। মহিবুর রহমান আরো বলেন,বিশ্বম্ভরপুর উপজেলার পানি নিমজ্জিত হাওর এলাকায় আমাদের এই ৫টি গ্রাম। দূরবর্তী উচ্চ বিদ্যালয়ে গিয়ে লেখাপড়া করা শিক্ষার্থীদের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। শিক্ষা গ্রহন প্রক্রিয়া কে সহজ থেকে সহজতর এবং ভূক্তভোগীদের দোড়গোরায় পৌছে দেয়ার লক্ষ্যেই আমরা সকলে মিলে “রাশিদা মাজেদা খানম (শান্তি) জুনিয়র উচ্চ বিদ্যালয়”স্থাপনের উদ্যোগ নিয়েছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: