সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদ আনন্দ বিসর্জন দিলেন দেড় লাখ পুলিশ সদস্য

pollice-un24-450x300নিউজ ডেস্ক : ঘরমুখো মানুষের যাতায়াতে, রাস্তাঘাটে, ঈদগাহে, ঘরবাড়ি, ব্যাংক-বীমা আর বিনোদন কেন্দ্রে নিরাপত্তা দিতে বরাবরের মতো এবারও ঈদুল আজহার ছুটিতে ব্যস্ত রয়েছেন পুলিশ বাহিনীর সদস্যরা।

সবার ঈদ আনন্দ নিশ্চিত করতে নিজেদের আনন্দ বিসর্জন দিচ্ছেন তারা। তবে এতেই তারা খুশি। মানুষকে সেবা দেওয়ার মাধ্যমে আনন্দ এবারের ঈদে বাড়ি যেতে পারেননি প্রায় এক লাখ ৪০ হাজার পুলিশ সদস্য।

পুলিশ সদর দফতরের এআইজি (এমএন্ডপিআর) জালাল উদ্দিন আহমেদ চৌধূরী বলেন, মানুষের কষ্ট লাঘব করে মুখে হাসি ফোটানোর চেয়ে বড় ঈদ আনন্দ আর নেই। মানুষের আনন্দ দেখে আমরা নিজেদের স্বজনহীন ঈদ কাটানোর ব্যথা ভুলে যাই। ঈদের আগের রাত পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ ছুটেছে নাড়ির টানে। প্রিয়জনের সঙ্গে মিলিত হওয়ার আনন্দে সবাই থেকেছে বিভোর। ব্যতিক্রম ছিল পুলিশ। দিনরাত সড়ক, রেল, নৌপথ, বিমানবন্দরে দাঁড়িয়ে মানুষের নিরাপদ চলাচল নিশ্চিত করছেন তারা। এবারের ঈদে প্রায় ১ লাখ ৪০ হাজার পুলিশ সদস্য ছুটি পাননি।

তিনি বলেন, ঈদের আগের দিন কনস্টেবল থেকে শুরু করে পুলিশের সর্বোচ্চ কর্মকর্তাগণও রাস্তায় নেমেছেন যাত্রী চলাচল নির্বিঘ্ন করতে। থেকেছেন ভোররাত পর্যন্ত। আবার সকালেই ঈদগাহে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে দায়িত্ব পালন করছেন তারা। মানুষের আনন্দঘন মুহূর্তগুলো নির্বিঘ্ন করতে নিরলস কাজ করে গেছেন।

ঈদের সরকারি ছুটিতে অফিস আদালত যখন বন্ধ, তখন পুরোপুরিই খোলা রয়েছে থানা-ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, সচল রয়েছে পুলিশের সব অফিস। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ ও খুলনার মতো বড় শহরে মানুষের ফাঁকা ঘর-বাড়ির নিরাপত্তার চ্যালেঞ্জও মোকাবিলা করতে হচ্ছে তাদের। হঠাৎ নিরাপত্তা সমস্যা যাতে না হয় সেজন্য সর্বদা প্রস্তুত থাকতে হচ্ছে পুলিশকে।
ব্যারাক এবং অস্থায়ী আবাসে ঈদ কাটছে বলে কোনো দুঃখ নেই তাদের। বাবা-মা, ভাই-বোন, স্ত্রী, ছেলে-মেয়ে রয়েছে অনেক দূরে। মানুষের কষ্ট লাঘবের জন্য তারা এই বাড়তি চাপ নিচ্ছেন।

এদিকে র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান বলেন, ঈদের আগের দিন থেকে শুরু করে ঈদ পরবর্তী নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের সব ইউনিট নির্বিঘ্নে দায়িত্ব পালন করেছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে গিয়ে র‌্যাব সদস্যরা পরিবারের সঙ্গে ঈদ আনন্দ থেকে বঞ্চিত হলেও সাধারণ মানুষকে তাদের পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে সহযোগিতা করতে পারায় সব কষ্ট দূর করে দিয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদ উদযাপন হওয়াটাই র‌্যাবের কাছে বড় প্রাপ্তি বলে জানান এই কর্মকর্তা।
তিনি আরো বলেন, যে কোনো ধরনের অপরাধ বা অপ্রীতিকর ঘটনা এড়াতে ঈদের আগ থেকেই র‌্যাবের নিজস্ব গোয়েন্দা কার্যক্রমের পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব বদ্ধপরিকর।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: