সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জে সীমান্তে বিজিবির গুলিবর্ষণ : গুলিবিদ্ধ ১

1473831129881সুনামগঞ্জ সংবাদদাতা: ২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়নের সীমান্তে চোরাচালানী ও গ্রামবাসীর হামলা ঠেকাতে গিয়ে বিজিবি ৬ রাউন্ড গুলিবর্ষণ করেছে। গুলিতে আহত হয়েছেন এক ব্যাক্তি। জেলার তাহিরপুর উপজেলার বাদাঘাট উওর ইউনিয়নের মনাইপাড় এলাকায় মঙ্গলবার বিকালে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ব্যাক্তির নাম রবিকুল ইসলাম। তিনি উপজেলার পূর্ব মুকশেদপুর গ্রামের মৃত আবদুল বারিকের ছেলে।

এ ঘটনায় বিজিবি ও স্থানীয় এলাকাবাসী পরস্পরবিরোধী বক্তব্য দিয়েছে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় বিজিবির দুটি ক্যাম্পের সদস্যদের মোতায়েন রাখা হয়েছে। এ নিয়ে গোটা এলাকায় আতংক ও চরম উত্তেজনা বিরাজ করছে।

ব্যাটালিয়ণ অধিনায়ক লে. কর্নেল নাসির উদ্দিন আহমদ পিএসসি রাত সাড়ে ৭টার দিকে বলেন, ভারতীয় মদসহ চোরাচালানীদের আটক করে টহল দল ক্যাম্পে নিয়ে যেতে চাইলে চোরাচালানী ও তাদের সহযোগীরা বিজিবির ওপর পাল্টা হামলা করে দুই চোরাচালানীকে ছিনিয়ে নিয়ে যায়, এ সময় বিজিবি আত্মরক্ষার্থে ৬ রাউন্ড রাইফেলে গুলিবর্ষণ করতে বাধ্য হয়।

বিজিবি সূত্র আরও জানায়, এ ঘটনায় গ্রামবাসী বিজিবির টহল দলকে অবরুদ্ধ করে রাখলে তাহিরপুরের লাউড়েরগড় ও বিশ্বম্ভরপুরের মাছিমপুর বিওপির বিজিবির অতিরিক্ত সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ টহল দলকে গ্রামবাসীর কবল থেকে উদ্ধার করে।

এদিকে এলাকার একাধিক প্রত্যক্ষদর্শী ও স্থানীয় মনাইপাড় গ্রামের প্রবীণ মুরুব্বী আবুল ফজল জানান, মানাইপাড় সাত্তারের দোকানে বসে কয়েক জন স্থানীয় যুবক মদ সেবন করছিলো এমন খবর পেয়ে বিকেলে মাছিমপুর বিওপির বিজিবির টহল দল এসে ৫ থেকে ৬ যুবককে আটক করে। এরপর বিজিবি আটককৃত যুবকদের মধ্যে মনাইপাড় গ্রামের শাহিন উদ্দিন, ইছব আলী, শাহপরানকে সাক্তারের দোকানের সামনে বেধরকভাবে পেঠাতে থাকে। এ সময় এক বয়োবৃদ্ধ মহিলা বিজিবিকে অনুরোধ করতে গেলে তিনিও মারধরের শিকার হন। এ অবস্থায় ঈদুল আযহার দিনে বিজিবির এহেন ঘটনায় গ্রামবাসী বিক্ষুদ্ধ হয়ে তাদেও ওপর হামলা করে। তখন বিজিবি গুলিবর্ষণ করে।

ঊাদাঘাট উওর ইউয়িনের স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তাফা জানান, যতটুকু জানতে পেরেছি, বিজিবি ভারতীয় মদসহ কয়েকজন চোরাচালানীকে আটক করে বিওপিতে নিয়ে যেতে চাইলে গ্রামবাসী ভুল  বুঝে বিজিবির ওপর হামলা করলে এ ঘটনাটি ঘটেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: