সর্বশেষ আপডেট : ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়া প্রবাসীদের ঈদ উদযাপন

image-23418প্রবাস ডেস্ক: মালয়েশিয়ায় পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে সোমবার। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে অবস্থানরত প্রবাসীরাও এ ঈদ উৎসবে শরিক হয়েছেন।

সোমবার মালয়েশিয়ায় স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় রাজধানী কুয়ালালামপুরের তিতিওয়াংসা বাংলা মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। বাঙালিদের পরিচালনায় এ ঈদ জামাতে শরিক হতে শহরের বিভিন্ন স্থাত থেকে ছুটে আসেন প্রবাসীরা। ঈদের নামাজ শুরুর আগে বয়ান করেন বাংলা মসজিদের খতিব মাওলানা মুফতি ইকরামুল হক।

মালয়েশিয়া ও বিভিন্ন দেশের মুসলিমরাসহ মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক অহিদুর রহমান অহিদ, রাশেদ বাদল, কবির ভূইয়া, হাফিজুর রহমান ডাবলু, মালয়েশিয়া বিএনপির সহসাধারণ সম্পাদক এসএম নিপু, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মনজু খান, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ, সিনিয়র সহসভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক, অ্যাডভোকেট মিনহাজ উদ্দিন মিরানসহ বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মী এবং মালয়েশিয়ায় কর্মরত সাংবাদিকরা এ ঈদের জামাতে অংশ নেন।

নামাজ শেষে মুসলিমউম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের পর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। এ সময় মুসল্লিদের সঙ্গে আসা শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ সেলফিতে মেতে উঠেন।

এছাড়া দেশটির ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, সেলায়েং পাছার পুচং, মালাক্কা, জহোরভারোতেও ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসীরা। ঈদের নামাজ কেন্দ্র কের কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয় ডিবি কেএল ও পুলিশ প্রশাসন। মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন, ব্যবসায়ী, রাজনীতিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: