সর্বশেষ আপডেট : ৩৫ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মধ্যবিত্তের ফোন

image-23473তথ্য প্রযুক্তি ডেস্ক: নতুন এক ঝাঁক স্মার্টফোন নিয়ে বাজার মাতাতে হাজির চীনা মোবাইল নির্মাতা লেনোভো। অত্যাধুনিক ফিচারে ঠাঁসা এই স্মার্টফোনগুলোর দাম মধ্যবিত্তের সাধ্যের নাগালেই। লেনোভো এ সিরিজের উন্মোচিত হওয়া নতুন স্মার্টফোনগুলো হল ‘লেনোভো এ৬৬০০’, ‘লেনোভো এ৬৬০০ প্লাস’ এবং ‘লেনোভো এ৭৭০০’।

লেনোভো এ৬৬০০ ও লেনোভো এ৬৬০০ প্লাস ফোন দু’টি আপাতত ম্যাট ফিনিশ সাদা এবং কালো রঙে মিলছে। অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমের এই ফোন দুটোতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ৭২০x১২৮০ রেজ্যুলেশন। পাশাপাশি ফোন দু’টিতে রয়েছে ১ গিগাহার্টজ মিডিয়াটেক কোয়াডকোর প্রসেসর ও ১ গিগাবাইট র‍্যাম।

১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ এবং সর্বোচ্চ ৩২ গিগাবাইট স্টোরেজও থাকছে ফোন দুটিতে। পাশাপাশি, ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ২,৩০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমের লেনোভো এ৭৭০০ স্মার্টফোনটিও লেনোভো এ সিরিজের অপর এক আকর্ষণ। ফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, ৭২০x১২৮০ রেজ্যুলেশন, ১ গিগাহার্টজ মিডিয়াটেক কোয়াডকোর প্রসেসর, ২ গিগাবাইট র্যারম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ২,৯০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ। ফোন তিনটি ১০ হাজার টাকার মধ্যেই পাওয়া যাবে, যেখানে দাম শুরু হবে প্রায় ৮ হাজার টাকা থেকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: