সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিকাশমান বাজারে আসছে রেডমি প্রো

1473776474তথ্য প্রযুক্তি ডেস্ক: অক্টা-কোর প্রসেসরের দিন শেষ হতে চলল বলে। আরও উন্নততর প্রযুক্তি ডেকা-কোর প্রসেসরের ফোন যত তাড়াতাড়ি যত বেশি সংখ্যায় আসতে থাকবে বাজারে, ততই বাজার থেকে বিদায় নেবে অক্টা-কোর প্রসেসরের ফোন। জুলাই মাসেই ডেকা-কোর প্রসেসর নিয়ে প্রকাশ্যে আসে ‘জোপো স্পিড ৮’ স্মার্টফোন। নির্মাতা সংস্থার দাবি, এটিই পৃথিবীর দ্রুততম স্মার্টফোন।

ওই মাসেই ডেকা-কোর প্রসেসর নিয়ে চীনে উন্মোচিত হয় শাওমি রেডমি প্রো। এই ফোনটি বিকাশমান বাজারে আসবে কিনা সেই নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

প্রযুক্তি বিশ্বে গুঞ্জন, এই মাসেই উন্মোচিত হতে চলেছে রেডমি নোট টু। তবে রেডমি প্রো-র বিকাশমান বাজারে উন্মোচিত হওয়া নিয়ে এখনও মুখে কুলুপ এঁটে রয়েছে নির্মাতা। গুঞ্জনকারীদের দাবি, শিগগিরই বিকাশমান বাজারে আসবে এই ফোন।

ফোনটিতে ৫.৫ ইঞ্চি স্ক্রিন, ১০৮০x১৯২০ পিক্সেল ফুল এইচডি ওলেড ডিসপ্লে, ২.১ গিগাহার্টজ ডেকা-কোর মিডিয়াটেক প্রসেসর, ৩ জিবি র্যা ম, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ১২৮ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ, ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরার সঙ্গে ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি ডেপথ সেন্সিং ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে।

এছাড়াও ডুয়াল সিম ও ফোরজি সমর্থিত ফোনটি ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ সুবিধা সমর্থন করবে। এতে আরও থাকবে ৪০৫০ এমএএইচ ব্যাটারি, ২.৫ ডি কার্ভড গ্লাস, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ইত্যাদি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: