সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ইউএনওর নেতৃত্বে পরিচ্ছন্নতা অভিযান

unnamed-1কমলগঞ্জ প্রতিনিধি: কারা মহা পরিদর্শকের পৃষ্টপোষকতায় তার গ্রামের বাড়ি শমশেরনগরে গড়ে উঠা ক্লিন এন্ড বিউটিফুল শমশেরনগর নামক স্বেচ্ছা সেবী সামাজিক সংগঠন গত দুই বছর ধরে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করছে। নির্ধারিত নিয়োগকৃত লোকবলের পাশপাশি সংগঠনের কর্তা ও সদস্যরা নিয়মিত মাসে একবার রাতেই শমশেরনগরের রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করে থাকে। ঈদে নিজের শহর সুন্দর থাকুক এই ভাবনায় গত রোজার ঈদের আগের চাঁদ রাতে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হলেও ঈদুল আজহাকে সামনে রেখে এবার একদিন আগে ১১ সেপ্টেম্বর রোববার রাতেই কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হকের নেতৃত্বে মাসিক পরিচ্ছন্নতা অভিযান পরিচারণা করা হয়।

বেশ উৎসাহ উদ্দীপনায় সংগঠনের নামে তৈরী হলুদ টি শার্ট পরে রোববার রাত নয়টায় শমশেরনগর চৌমুহনা থেকে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। এ অভিযানে নেতৃত্ব দেন কমলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হক। সাথে ছিলেন শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ, বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক, সাধারন সম্পাদক এম এ আউয়াল উজ্জলসহ সংগঠনের কর্তা ও সদস্যরা। তাছাড়া এলাকার ছাত্র-শিক্ষক, ব্যবসায়ী, কিশোর সবাই সংগঠনের টি শার্ট পরিধান করে ঝাড়ু,পলি বেগসহ অন্যান্য উপকরণ নিয়ে এ অভিযানে অংশ নেয় প্রায় শতাধিক সদস্য।

টানা দুই ঘন্টার অভিযানে শমশেরনগর চৌমুহনী থেকে চারটি সড়ক পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়। পরিচ্ছন্নতা অভিযানকালে নির্বাহী কর্মকর্তা যেখানে সেখানে সিএনজি অটোরিক্সা, রিক্সাসহ যানবাহন না রাখতে নির্দেশনা দেন। রাস্তার পাশে অবৈধভাবে ফলসহ বিভিন্ন ধরনের দোকান পাঠ সরিয়ে নিতে ও দোকানীরা ঘরের ময়লা আবর্জনা রাস্তায় না ফেলে নির্ধারিত স্থানে রেখে ক্লিন এন্ড বিউটিফুল শমশেরনগরকে সাহায্য করতে করতেও অনুরোধ জানান।

ঈদের পরে প্রয়োজেন ভ্রাম্যমান আদারত পরিচালনা করে রাস্তার পাশের অবৈধ দোকানপাঠ, অবৈধ সিএনজি স্ট্যান্ড অপসারণ করা হবে। নিজ নিজ দোকানের

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: