সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সত্যিই অবসর নিচ্ছেন আফ্রিদি?

afridi_jugantor_8816খেলাধুলা ডেস্ক ::

অবসর নিয়ে শহীদ আফ্রিদির নাটক কম হয়নি। পাকিস্তানের এই অলরাউন্ডার সাম্প্রতিককালে অনেকবারই অবসর নেওয়ার কথা বলে পরে অবসর নেননি।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বছর ছয়েক হয়ে গেল। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর এই ফরম্যাট থেকেও নিজেকে সরিয়ে নিয়ে আফ্রিদি বলেছিলেন, ২০১৬ সালে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি টি-টোয়েন্টিটা চালিয়ে যাবেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়েছে পাঁচ মাস হয়ে গেল। এখনো পর্যন্ত এ ব্যাপারে কোনো ঘোষণা দেননি আফ্রিদি। তবে আজ পাকিস্তানি পত্রিকা দ্য এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে জানাচ্ছে, আফ্রিদি নাকি অবসরের সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন।

পাকিস্তান দলের জাতীয় নির্বাচক কমিটির এক সদস্যের বরাত দিয়ে পত্রিকাটি জানিয়েছে, আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে নিজের বিদায়ী ম্যাচ খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কথা বলেছেন ৩৬ বছর বয়সি আফ্রিদি। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তটি নেবেন পিসিবির চেয়ারম্যান শাহরিয়ার খান। যিনি চিকিৎসার জন্য বর্তমানে লন্ডনে রয়েছেন।

আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩ সেপ্টেম্বর থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য এরই মধ্যে দল ঘোষণা করেছে পিসিবি। ১৫ সদস্যের সেই দলে অবশ্য আফ্রিদিকে রাখা হয়নি। বিদায়ী ম্যাচ খেলার সুযোগ দিতে তাকে দলে অন্তর্ভুক্ত করা হয় কি না, সেটাই এখন দেখার বিষয়।

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৯৮টি টি-টোয়েন্টি খেলেছেন আফ্রিদি। এতে ব্যাট হাতে ১৪০৫ রানের পাশাপাশি হাত ঘুরিয়ে উইকেট নিয়েছেন ৯৭টি। ৪৩ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়ে জিতেছেন ১৯টি, হেরেছেন ২৩টি। বাংলাদেশে এশিয়া কাপ টি-টোয়েন্টি ও ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অধিনায়কত্ব ছাড়েন তিনি। এই দুই টুর্নামেন্টে তার নেতৃত্বে পাকিস্তান আট ম্যাচের মাত্র তিনটিতে জিতেছিল।

গত শুক্রবার একটি প্রদর্শনী ম্যাচ খেলার পর অবসর নিয়ে আফ্রিদি বলেছিলেন, ‘বর্তমানে ঘরোয়া ও কাউন্টি ক্রিকেটে আমার পারফরম্যান্সে মনোযোগ দেওয়ার চেষ্টা করছি আমি। যখন বুঝব, আমি আর খেলতে পারছি না, তখন অবসর নেব।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: