সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদের দিনের মনোরম সাজ

10653811_273113379545662_2656841603438688877_nলাইফস্টাইল ডেস্ক ::

ঈদের দিন মানেই সারাদিন সাজুগুজু মুডে থাকা। দিনভর টুকটাক খাওয়া দাওয়া, আরামদায়ক পোশাক পরা আর হালকা সাজে নিজেকে মনোরম রাখা। বিশেষ কোনো অনুষ্ঠানে বা দাওয়াতে যোগদান করা ছাড়া তেমন বেশি জমকালো সাজের দরকার হয় না। তাছাড়া গরমের এই দিনে হালকা সাজই ভালো।

হালকা সাজে নিজের কাছে যেমন স্বস্তি লাগে তেমনি চেহারা পায় স্নিগ্ধতা। স্নিগ্ধ সেই লুক আনতে প্রথমে দরকার নিজের সুন্দর ত্বক। আপনার চোখ, নাক, মিষ্টি হাসি নিমিষেই লুকিয়ে দিতে পারে রুক্ষ, তৈলাক্ত, ব্রণ আর মেছতার দাগে ভরা ত্বক। তাই নিজের ত্বকের পর্যাপ্ত খেয়াল রাখতে হবে সব সময়।

ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহার করুন। বাইরে যাওয়ার আগে টিন্টেড ময়েশ্চারাইজার বা বিউটি বেনিফিট ক্রিম ব্যবহার করতে পারেন। এটা আপনার মেকআপের বেস হিসেবে কাজ করবে। এবার ফেস পাউডার ব্যবহার করে হালকা দাগগুলো ঢাকতে পারেন। চোখের সৌন্দর্য রক্ষায় সুন্দর একজোড়া ভ্রুর তুলনা হয় না। তাই সাজের আগে আরও একবার দেখে নিন ভ্রু জোড়া ঠিক আছে কিনা। বাইরে যাওয়ার সময় মেকআপ নিলে একটু আইব্রো পেনসিলের ছোঁয়া দিন। আপনার এই অল্প সাজ আপনার সুন্দর চোখ জোড়াকে আরও নজরকাড়া করে তুলবে। চোখের পাতায় দিন হালকা রঙের ছোঁয়া, চোখের নিচে হালকা কাজলের প্রলেপ দিন, গাঢ় কোনো আইশ্যাডো ব্যবহার না করাই ভালো। ন্যাচারাল, ক্লিয়ার, নুড, হালকা গোলাপি, অরেঞ্জ কালার লিপগ্লস বা লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে নিতে পারেন মনের মতো করে। এবার আয়নার সামনে দাঁড়িয়ে দেখুন হাস্যোজ্জ্বল একটি ত্বকের ঝিলিক, আর সারা দিনের জন্য হয়ে গেলেন তৈরি।

দিনের বেলায় কোনো অনুষ্ঠানে যেতে হলে এই সাজের সঙ্গে চোখের পাতায় হালকা একটু মাশকারা আর গালে বুলিয়ে নিন ব্লাশন। পোশাক, ব্যক্তির আর সাজের মিল আছে কিনা সেটা আরও একবার দেখে নিন। সাজ শেষ করে এবার সুন্দর আপনাকে দেখুন আয়নায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: