সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিকা ও মার্স-করনা রোগ শনাক্তে বিমানবন্দরে প্রস্তুতি

1473691725নিউজ ডেস্ক: জিকা ও মার্স-করনা রোগ শনাক্তে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রস্তুতি পরিদর্শন করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের নেতৃত্বে মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা বিমানবন্দর পরিদর্শনে যান।

এ সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্রের চিকিত্সক ও অন্যান্য স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
পরিদর্শনকালে কর্মকর্তারা জনস্বাস্থ্যের জন্য জরুরি হুমকি জিকা ভাইরাস ও মার্স-করনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ব্যবস্থাপনার প্রস্তুতি সম্পর্কে অবহিত হন।

এ সময়ে কর্মকর্তারা বিমানবন্দরের সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে আলোচনা করেন এবং যাত্রীদের ইমিগ্রেশন এলাকাতে স্থাপিত স্বাস্থ্য সহায়তা ডেস্ক ও থার্মাল স্ক্যানার স্থাপনা পরিদর্শন করেন।

তারা বিমানবন্দর হয়ে দেশে আগত যাত্রীদের জিকা ও মার্স-করনা রোগ সম্পর্কে স্বাস্থ্য তথ্য ও রোগীদের চিকিৎসার ব্যবস্থা কোথায় রয়েছে তা জানানোর ওপর গুরুত্ব আরোপ করেন। -বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: