সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেতাজির ‘ঐতিহাসিক গাড়িটি’ জনসমক্ষে আনছে পরিবার

netaji_web-1_copyআন্তর্জাতিক ডেস্ক: ভারতের স্বাধীনতা অন্দোলনের নেতা নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে আজও মানুষের উৎসাহের বিন্দুমাত্র কমতি নেই। তার জীবন, তার সংগ্রাম, তার লেখাপড়া এবং চিন্তা-ভাবনা সবই মানুষকে উদ্বুদ্ধ করে। আর তাই এবার নেতাজির ব্যবহার করা গাড়িটিকেও সাধারণ মানুষের সামনে আনতে চায় তার পরিবার।

১৯৪১ সালে গৃহবন্দি থাকাকালীন যে সেডান গাড়িতে চড়ে নেতাজি বাড়ি থেকে বের হয়েছিলেন সেই গাড়িটিকেই মেরামত করে লোকসমক্ষে আনার প্রস্তুতি চলছে। জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর মাসেই সাধারণের সামনে আনা হবে এই গাড়ি।

ঐতিহাসিক গাড়িটিকে লোকসমক্ষে আনার জন্য ইতিমধ্যেই পদক্ষেপ গ্রহণ করেছে তার পরিবার। বিএলএ-৭১৬৯ নম্বরের সেডান গাড়িটির ইতিমধ্যেই মেরামতি শুরু হয়েছে।

পাশাপাশি, নেতাজি রিসার্চ ব্যুরোর পক্ষ থেকে জানানো হয়েছে, জার্মান অটোমোবাইল সংস্থা অডি সেডান গাড়িটির মেরামতির কাজ শুরু করেছে। গাড়িটিকে রং করে এবং গাড়ির যন্ত্রাংশ বদল করে নতুনভাবে প্রস্তুত করা হচ্ছে গাড়িটিকে।

নেতাজি রিসার্চ ব্যুরোর সেক্রেটারি কৌশিক চক্রবর্তী জানান, “গাড়িটি যাতে ১০০-২০০ মিটার পর্যন্ত চলতে পারে সেই বিষয়টির দিকেও নজর রাখা হচ্ছে।” যদিও গাড়িটিকে রাস্তায় চালানোর বিশেষ কোন পরিকল্পনা নেই পরিবারের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: