সর্বশেষ আপডেট : ২ মিনিট ৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী, ড. মোমেন ঈদ শুভেচ্ছা

dailysylhetnewsministerস্টাফ রিপোর্টার ::
পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সিলেটসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন অর্থমন্ত্রী , শিক্ষামন্ত্রীসহ বিভিন্ন রাজনৈতিক দল ও বিশিষ্টজনেরা।
অর্থমন্ত্রী :
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিলেটসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। এক শুভেচ্ছা বাণীতে অর্থমন্ত্রী বলেন, কিছুদিন আগে আমরা পবিত্র ঈদুল ফিতর পালন করেছি। এই দুই ঈদের মধ্যখানে আমাদের দেশে কিছু অনাকাঙ্খিত ও দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গেছে। কথিপয় বিপথগামী শিক্ষিত যুবকেরা হিংসাদ্বেষ এবং সন্ত্রাস করেছে। সন্ত্রাস কিভাবে মানুষকে হিংস্র পশুতে পরিণত করতে পারে তার প্রমাণ রেখে গেছে ঢাকা গুলশানসহ অন্যান্য ঘটনা। অর্থমন্ত্রী আরও বলেন, সন্ত্রাস যে কী ভয়ংকর হতে পারে, একেবারে নিরীহ লোকজনকে অত্যাচার হত্যা করতে পারে তা আমরা দেশবাসী এসব ঘটনা থেকে উপলব্ধি করেছি।
আবুল মাল আবদুল মুহিত বলেন, আমাদের দেশে আমাদের রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে স্পষ্ট ঘোষণা দিয়ে বলেছেন যে, এই দেশে সন্ত্রাসীদের কোন স্থান নেই। তাই দেশের শান্তি ও জনগণের নিরাপত্তার স্বার্থে সরকার ওই সকল সন্ত্রাসী ও তাদের মদদদাতাদের খোঁজে একে একে নির্মূলের চেষ্টা চালাচ্ছে। বাংলাদেশ সরকারের এই দ্রুত উদ্যোগ দেশ বিদেশে উচ্চ স্বরে প্রশংসিত হচ্ছে। এমনকি এ সকল সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের প্রতিরোধের পাশাপাশি সারাদেশের জনগণ এককাতারে সামিল হয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তুলেছেন। এই দুর্বার প্রতিরোধের মুখে বাংলাদেশে সন্ত্রাসবাদ চিরতরে নির্মূল হবে বলে আশা ব্যক্ত করেন তিনি।অর্থমন্ত্রী বলেন, আমি দুঃখিত যে ঈদের শুভেচ্ছাবাণীতে সন্ত্রাস নিয়ে কথা বলতে হলো। তিনি বলেন, খুশির বিষয় হলো, আমরা সঙ্গে সঙ্গে সন্ত্রাসমূক্ত বাংলাদেশ গঠনে দ্রুত এগিয়ে যাচ্ছি। এসব কর্মকান্ড ও দেশবিরোধী ষড়যন্ত্রে আমাদের অর্থনৈতিক উন্নয়ন প্রচেষ্টা কোনোভাবে ব্যাহত হয়নি। দেশ ও জনগণের মঙ্গলের জন্য জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নানা গণমুখী উদ্যোগ সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছে।
মন্ত্রী বলেন, ঈদুল আজহা যেখানে ত্যাগের মহিমা তুলে ধরা হয় সেই উৎসবটি আমরা আগামী দিন পালন করছি। এ উপলক্ষ্যে আমি সকলের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করে ঈদুল আজহার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। ঈদ মোবারক।
একই সঙ্গে মহান আল্লাহর সেই পবিত্র বাণী স্মরণ করে তাঁর প্রতি শুকরিয়া জ্ঞাপন করছি-‘আল্লাহু আকবার, আল্লাহু আকবার, লা ইলাহা ইল্লাল্লাহু আল্লাহু আকবার, আল্লাহু আকবার, ওয়াল্লিয়াহিল হামদ।’

শিক্ষামন্ত্রী :
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি মুসলমানদের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে তাঁর নির্বাচনি এলাকা গোলাপগঞ্জ-বিয়ানীবাজার উপজেলার সর্বস্তরের জনগণসহ সমগ্র সিলেটবাসী তথা দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
এক ঈদ আনন্দ বার্তায় শিক্ষামন্ত্রী বলেন পবিত্র ঈদুল আজহা আমাদেরকে ত্যাগের শিক্ষা দেয়, মুসলমানরা কুরবানি দেওয়ার মাধ্যমে মহান আল্লাহ রাব্বুল আল আমিনের প্রতি তাদের আনুগত্য প্রকাশ করে থাকেন।
শিক্ষামন্ত্রী প্রত্যাশা করেন, ঈদুল আজহা আমাদের মধ্যে যে আনন্দের বারতা নিয়ে এসেছে- তা যেন আমরা ধনী-গরিব নির্বিশেষে সকলের মধ্যে ভাগাভাগি করতে পারি। তিনি সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

ড. একেএ মোমেন :
জাতিসংঘস্থ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, প্রখ্যাত অর্থনীতিবিদ, প্রফেসর এমেরিটাস ড. একে আবদুল মোমেন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সিলেটবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।
এক শুভেচ্ছা বাণীতে সাবেক এই কূটনীতিবিদ বলেন, প্রতি এক বছর পর পর পবিত্র ঈদুল আজহার এই ধর্মীয় উৎসব আমাদের মাঝে আসে। ঈদুল আজহায় একদিকে মুসলিম উম্মাহর লাখো নারী-পুরুষ সৌদি আরবে গিয়ে পবিত্র হজ পালনের মাধ্যমে আল্লাহ ও নবী হজরত মুহাম্মদ (স.) এর সান্নিধ্য লাভের চেষ্টায় ব্রত থাকেন। আর অন্যদিকে আমরা যারা হজ পালনে যেতে পারি না তারা স্ব স্ব অবস্থান থেকে ধর্মীয় এই উৎসব পালন করে থাকি।
তিনি বলেন, ঈদুল আজহার শিক্ষা হচ্ছে ত্যাগ। আর এই ত্যাগ হবে আল্লাহর সন্তুষ্টির জন্য। আসুন আমরা সবাই ত্যাগের মহিমায় উজ্জীবিত হই এবং সব ধরণের অন্যায়, অবিচারসহ সকল অপকর্ম পরিহার করে ব্যক্তি, ধর্ম, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনকে শান্তি ও সুখময় করে তুলি। এরই মধ্যে আমাদের ইহকাল ও পরকালের শান্তি ও কল্যাণ নিহিত রয়েছে। সবাইকে ঈদ মোবারক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: