সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাত পোহালেই ফিনল্যান্ডে ঈদুল আজহা

unnamedজামান সরকার, হেলসিংকি থেকেঃ বছর ঘুরে আবার এলো খুশির ঈদ। রাত পোহালেই ঈদুল আজহা। ত্যাগের মহিমায় ভাস্বর মুসলিম উম্মাহর অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা আগামীকাল সোমবার ফিনল্যান্ডে উদযাপিত হবে।

আরবি ভাষায় আজহা ও কোরবান উভয় শব্দের অর্থ হচ্ছে উৎসর্গ। পবিত্র কোরআনের বর্ণনা অনুযায়ী, প্রায় চার হাজার বছর আগে আল্লাহ তায়ালার নির্দেশে হজরত ইব্রাহিম (আ.) তাঁর প্রিয় সন্তান হজরত ইসমাইল (আ.)-কে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে কোরবানি দেওয়ার উদ্যোগ নিয়ে ত্যাগের মহিমায় উত্তীর্ণ হয়েছিলেন। কিন্তু আল্লাহর কুদরতে হজরত ইসমাইল (আ.)-এর পরিবর্তে একটি দুম্বা কোরবানি হয়। হজরত ইব্রাহিম (আ.)-এর সেই ত্যাগের দৃষ্টান্ত অনুসরণ করেই সারা বিশ্বের মুসলমানরা প্রতিবছর ঈদুল আজহায় পছন্দের পশু কোরবানি দেয়।

প্রতিবছর জিলহজ মাসের এই তারিখে ফিনল্যান্ডের মুসলমানরা যার যার সাধ্য ও পছন্দ অনুযায়ী পশু কোরবানি দিয়ে থাকে এবং নামাজ আদায় করে।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিস্থ কামপো স্পোর্টস সেন্টার (লাতুকুইয়া ২, ভানতা) ও মেরীহান পাল্লোহাল্লী (হাপানিয়েমেনকাটু ১৪ বি, হেলসিংকি) তে বাংলাদেশীদের ঈদের জামাত দুইটি অনুষ্ঠিত হবে সকাল ৯ টায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: