সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পবিত্র হজের ৫ দিনের আনুষ্ঠানিকতার প্রথম পর্ব শুরু

unnamed-1সেলিম আহমেদ, সৌদি আরব প্রতিনিধিঃ কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শনিবার পবিত্র হজের ৫ দিনের আনুষ্ঠানিকতার প্রথম পর্ব শুরু হয়েছে।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা লাখ লাখ হাজি মক্কা থেকে ১০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে মিনা আজ সন্ধায় মিনায় অবস্থান করেন ও হাজিসাহেবরা সারারাত অবস্থানের মধ্য দিয়ে তারা পালন করবেন পবিত্র হজের আনুষ্ঠানিকতা। হাজি সাহেবরা শনিবার মিনায় সারারাত অবস্থানের পর রবিবার রওয়ানা হবেন পবিত্র আরফাতের ময়দানে। সেখানে জহরের নামাজ ও আসরের নামাজ হাজিসাহেবরাএকসাতে আদায় করবেন ।

এদিকে পবিত্র আরাফাতের মসজিদের ইমাম প্রতি বছর জহর ও আসরের নামাজ এবং কোতবাসহ বিশ্বের মুসলিম উম্মার জন্য যিনি দোয়া পরিচালনা করেন। কিন্তু এবার তিনি অসুস্থতার কারনে এবার তিনি নামাজ ও কোতবা এবং দোয়া পরিচালনা করবেন না । পবিত্র আরাফাতের নামাজ ও কোতবা এবং দোয়াসহ বিশ্বের মুসলিম উম্মার জন্য দোয়া পরিচালনা করিবেন মোঃ সালেহ বিন হুমাইদ । এদিকে পবিত্র মিনায় চতুর দিকে নিরাপত্তা চাদরে রাখা হয়েছে সৌদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদিকে মিনায় ভিবিন্ন দেশের হাজিদের পথ দেখানো কর্মি পাওয়া গেলে মিনায় বাংলাদেশী হজ কর্মি পাওয়া যায়নি , বাংলাদেশের হাজিদের দাবি মিনায় হজ কর্মি আরো বাড়ানো দরকার ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: