সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে জল-জোস্না উৎসবে আমন্ত্রন জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান

unnamedতাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার আর্ন্তজাতিক রামসার সাইট খ্যাত জীব-বৈচিত্র সমৃদ্ধ টাংগুয়ার হাওরের পর্যটন শিল্প বিকাশের সম্ভাবনা বিরাজ করছে। ফলে প্রতিদিন হাজার হাজার সুন্দর্য পিপাসু পর্যটকের আগমন গঠছে। আর দেশ-বিদেশের ভ্রমন পিপাসুদের সামনে টাংগুয়ার হাওরের রুপ বৈচিত্র তুলে ধরতে টাংগুয়ার হাওরে ১৬-১৭সেপ্টেম্ভর দু-দিন ব্যাপি জল জোস্না উৎসবে আয়োজন করেছে তাহিরপুর উপজেলা পরিষদ ও প্রশাসন।

এ উৎসব কে স্বার্থক ও সফল করতে উৎসবে আমন্ত্রিতদের সুযোগ,সুবিধা,নিরাপত্তার ও সফল করা জন্য গঠন করা হয়েছে ১০টি কমিটি ও উপকমিটি। হাওর বেষ্টিত তাহিরপুর উপজেলাবাসীর পক্ষ থেকে সকল সুন্দর্য পিপাসু দর্শনার্থীদের উৎসবে যোগদানের আমন্ত্রন জানিয়েছেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল।

জানাযায়, উপলক্ষ্যে এ দু-দিন ব্যাপি উৎসব কে কেন্দ্র করে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানান আয়োজন। ৪টি বড় লঞ্চ সহ অর্ধশতাধিক নৌ-বহর পর্যটকদের নিয়ে টাংগুয়ার হাওরের হিজল-করচ বাগান সহ বিভিন্ন বিল জলাশয়,ট্যাকেরঘাট চুনাপাথর খনিজ প্রকল্প,হাওলি জমিদার বাড়ি,ইসকন মন্দির অধৈত প্রভুর মন্দির,শাহ-আরেফিন মোকাম ও বাংলার কাশ্মীর বলে খ্যাত নীলাদ্রী লেক (ট্যাকেরঘাট খনিজ পাথর পরিতাক্ত কোয়ারী),টাংগুয়ার হাওরের উপর ভাসমান মঞ্চে তৈরী করে রাত যাপন, প্রকৃতির মাঝে ভরা পূর্নিমার জল-জোস্না অবলোকন,ভাসমান মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ, টাঙ্গুয়া থেকে যাদুকাটা নদী পর্যন্ত নৌ-পথ ভ্রমন,সীমান্তবর্তী বারেক টিলা,যাদুকাটা,পন্যতীর্থ,বড়গুফ টিলা,কড়ইগড়া আদিবাসি পল্লী ও তাদের সংস্কৃতি উপভোগ সহ বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখার ব্যাবস্থা রয়েছে এ জোস্না উৎসবে।

এছাড়াও টাংগুয়ার হাওরে অতীত ঐতিয্য,হাওর বাসী কৃস্টী কালচার,সীমান্ত এলাকার উপজাতিদের সাংস্কৃতিক অনুষ্টান ও জীবন প্রনালী সহ নানান বিষয়ে থাকবে আলোচনা। সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় কণ্ঠ শিল্পী আসিক ও জেলা,উপজেলার বিভিন্ন জনপ্রিয় শিল্পীগন।

দর্শনার্থীরা জন প্রতি ২৫০০হাজার টাকা বুকিং দিয়ে এই উৎসবে অংশ নিতে পারবেন। যারা পরিবার নিয়ে আসতে চান তাদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা। ইতি মধ্যে অনেক পর্যটক স্থানীয় লোকজনের সঙ্গে টাঙ্গুয়া হাওরে জোস্না উৎসবে যোগ দেয়ার আগ্রহ প্রকাশ করছেন। টাংগুয়ার হাওরে বেড়াতে আসা রফিকুল,মেহেদী হাসান জনমেজর ভূঁইয়া,ডাঃ কৌষিক পাল,নিউটন রায় সহ বিভিন্ন পর্যটকদের সাথে কথা বললে তারা জানান,তাহিরপুরে টাঙ্গুয়া,যাদুকাটা,বারেকটিলা সহ একাধিক দর্শনীয় স্থান রয়েছে যা দেখতে রাজধানী ঢাকা সহ বিভিন্ন শহর থেকে ঘুরতে আসা পর্যটকরা মুগ্ধ হন। আমরাও চেষ্টা করবো টাঙ্গুয়া হাওরে জোস্না উৎসবে যোগ দিতে। হাওর উৎসবের প্রধান উদ্যোক্তা তাহিরপুর উপজেলার পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল জানান,হাওর বেষ্টিত উপজেলায় টাংগুয়ার হাওর সহ বিভিন্ন দর্শনীয় স্থান রয়েছে।

এসব দর্শনীয় স্থান গুলো দেখার জন্য দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন হাজার হাজার পর্যটকের আগমন গঠে। কিন্তু বার বার সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দাবী জানানোর পর এবং বর্তমান প্রধান মন্ত্রী ৬বছর পূর্বে পর্যটন শিল্পের প্রতিশ্রুতি দিলেও পর্যটন শিল্প স্থাপনের জন্য অবকাঠামোগত উন্নয়নের কার্যক্রম হয় নি। তাই এই উৎসবের মাধ্যমে আমরা দেশ-বিদেশের পর্যটক সহ বর্তমান সরকারের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী একটি পর্যটন শিল্প গড়ে তোলার দাবী জানাব। তালিকা অন্তভূক্তি করতে যোগাযোগ করতে হবে-০১৭১৬৯৩৭৯২৩,০১৭১৪৭১১৯৫১ এ নাম্বারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: