সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিয়েতনাম যুদ্ধের ছবির ওপর নিষেধাজ্ঞা তুলছে ফেসবুক

South Vietnamese forces follow after terrified children, including 9-year-old Kim Phuc, center, as they run down Route 1 near Trang Bang after an aerial napalm attack on suspected Viet Cong hiding places, June 8, 1972. A South Vietnamese plane accidentally dropped its flaming napalm on South Vietnamese troops and civilians. The terrified girl had ripped off her burning clothes while fleeing. The children from left to right are: Phan Thanh Tam, younger brother of Kim Phuc, who lost an eye, Phan Thanh Phouc, youngest brother of Kim Phuc, Kim Phuc, and Kim's cousins Ho Van Bon, and Ho Thi Ting. Behind them are soldiers of the Vietnam Army 25th Division. (AP Photo/Nick Ut)

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নাপাম বোমা থেকে বাঁচতে প্রাণভয়ে পালাচ্ছে বেশ কয়েকটি শিশু৷ মাঝখানে নগ্ন এক ৯ বছরের মেয়ে৷ ভিয়েতনাম যুদ্ধের বিভীষিকার প্রতীক হয়ে ওঠা এই ছবিটিকে ‘অশ্লীল’ আখ্যা নিষিদ্ধ করেছিল ফেসবুক৷ ব্যবহারকারীদের ব্যাপক সমালোচনার মুখে এবার আগের অবস্থান থেকে ইউটার্ন নিয়েছে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে আইকনিক এই ছবিটিকে তারা তাদের প্লাটফর্মে অনুমোদন করবে।

নরওয়ের এক লেখক ১৯৭২ সালে তোলা এই ছবিটি ফেসবুকে পোস্ট করেছিলেন। অশ্লীলতার অভিযোগে এর পরই ছবিটিকে মুছে দিয়েছিল ফেসবুক কর্তৃপক্ষ।

এই ঘটনায় ফেসবুকের প্রধান মার্ক জাকারবার্গকে উদ্দেশ্য করে এক চিঠি লিখেন নরওয়ের সবচেয়ে বড় সংবাদপত্রের সম্পাদক। ছবি মুছে দেয়াকে তিনি ‘ক্ষমতার অপব্যবহার’ বলে অভিযোগ করেন।

এর জবাবে ফেসবুক জানায় যে তারা মানুষের মতামত শুনেছে। ছবিটির বৈশ্বিক গুরুত্বের কথা বিবেচনা করে তারা সিদ্ধান্ত পরিবর্তন করার কথা জানিয়েছে। যেসব যায়গাগুলো থেকে ছবিটি মুছে ফেলা হয়েছে সেখানে ছবিটি ফিরিয়ে দেয়ার চেষ্টা করা হবে। সূত্র: বিবিসি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: