সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঈদে টাঙ্গুয়ার হাওরে জোৎস্না উৎসব

1-daily-sylhet-0-17সুনামগঞ্জ সংবাদদাতা : বাংলাদেশের দ্বিতীয় রামসার সাইট প্রকৃতির অপার সৌন্দর্য্যরে আধার টাঙ্গুর হাওরে ঈদের পর জোৎস্না উৎসবের আয়োজন করেছে তাহিরপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। ব্যতিক্রমী এ আয়োজনে হাওরের থৈ থৈ নীলাভ জলে প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে পারবেন আশ্বিনের ভরা পূর্ণিমার সৌন্দর্য্য।

মাঝ হাওরে স্থাপিত ভাসমান মঞ্চে রাতভর বাউলা গানের আউলা সুর ঢেউ খেলবে হাওরের অবারিত জলে। দুই দিন এক রাতের আয়োজনে জোছনা উপভোগের পাশাপাশি থাকবে নৌবিহারও ও পাহাড় দর্শনের ব্যবস্থা।

নৌবিহারের সময় টাঙ্গুয়ার হাওরের অনন্য জীববৈচিত্র সোয়াম ফরেস্ট হিজল, করচ আর নলখাগড়ার অনন্য সৌন্দর্য্যে উপভোগের সুযোগ তো থাকছে দুই দিনের এই আয়োজনে।

আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর রামসার সাইট টাঙ্গুর হাওরের এই উৎসবের আয়োজন করেছে তাহিরপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। নামমাত্র খরচ পরিশোধ করে দেশের যে কোন স্থানের পর্যটকরা এই উৎসবে সামিল হতে পারবেন। তাদের দুই দিন ও এক রাতের থাকা, খাওয়া ব্যবস্থা করা হবে আয়োজকদের পক্ষ থেকে। পর্যটকদের নিরাপত্তার বিষয়টিও বিশেষ গুরুত্বে দেখা হবে।

জোছনা উৎসব নিয়ে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময় সভায় এমব তথ্য জানান তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল।

তিনি জানান, উৎসবে ১০ হাজারের মতো পর্যটকের আসবেন বলে ধারণা করছেন তারা। তবে দূর দূরান্ত থেকে আগত পর্যটকদের রাখা হবে বিশেষ ব্যবস্থায়। বিশেষভাবে নির্মিত নৌকায় তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা থাকবে। উৎসবের নিরাপত্তায় থাকবে ৫০ জন পুলিশ ও একশ জন স্বেচ্ছাসেবী। নিরাপত্তার জন্য সীমন্ত এলাকায় সহযোগিতা করেব বর্ডার গার্ড।

তিনি আরও জনান, উৎসবে শামিল হতে ইচ্ছুকরা নিচের আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে মোবাইলে নাম তালিকাভুক্ত করতে পারবেন। খরচ বাবদ জনপ্রতি দিতে হবে ২৫০০ টাকা করে।

কামরুল আরও জানান, টাঙ্গুয়ার হাওরের অবারিত সৌন্দর্য্য দেশবাসীর সম্মুখে তুলে ধরতে তাদের এমন আয়োজন। যাতে মানুষ টাঙ্গুয়ার হাওরের অনন্য জীববৈচিত্রের সঙ্গে পরিচিত হতে পারেন।

উৎসবে নাম তালিকাভুক্তির জন্য যোগাযোগ করতে হবে ০১৭১৬৯৩৭৯২৩, ০১৭১৪৭১১৯৫১ ও ০১৯২৭৯৩৪১১ নম্বরে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: