সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চা বাগান শিক্ষার্থীদের মেধা বিকাশে উত্তরণ গণিত অলিম্পিয়াডের প্রাথমিক বাছাই পরীক্ষা সম্পন্ন

14256624_991185211004593_1117751419_nকুলাউড়া সংবাদদাতা:: চা বাগান শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে উত্তরণ গণিত অলিম্পিয়াডের প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হলো আজ ৯ সেপ্টেম্বর শুক্রবার। ছাত্র সংগঠন ‘উত্তরণ বাংলাদেশ’ এর আয়োজনে কুলাউড়ার অগ্রণী উচ্চ বিদ্যালয়, হিঙ্গাজিয়া উচ্চ বিদ্যালয় এবং দিলদারপুর উচ্চ বিদ্যালয়ে সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চা বাগানের শিক্ষার্থীদের নিয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
গণিত পরীক্ষায় ৮ম শ্রেণি থেকে ১০ম শ্রেণির (‘এ’ ক্যাটাগরি) ৩৫১ জন এবং একাদশ, দ্বাদশ শ্রেণির (‘বি’ ক্যাটাগরি) ৮৩৪ জনসহ দুই ক্যাটাগরিতে মোট ১১৮৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।
উত্তরণ বাংলাদেশের সাধারণ সম্পাদক মিঠুন কুর্মী বলেন, ২০১১ সালের আগস্ট মাস থেকে শুরু করে এখন পর্যন্ত আমাদের সংগঠন চা বাগানের শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে। মেধাবী শিক্ষার্থীদের গণিতে উৎসাহ ও বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলা হচ্ছে গণিত অলিম্পিয়াডের উদ্দেশ্য। পাশাপাশি শিক্ষার্থীরা যাতে ঝরে না পড়ে সেই লক্ষ্যে কাজ করছে আমাদের উত্তরণ বাংলাদেশ। আগামীতে আমাদের বিজ্ঞান অলিম্পিয়াড করার ইচ্ছা রয়েছে।
14269684_991185407671240_431554882_nউত্তরণ গণিত অলিম্পিয়াডের প্রাথমিক বাছাই পরীক্ষা শেষে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়। দুই ক্যাটাগরি থেকে মেধাক্রমানুসারে বাছাই করে মোট ৬০ জন শিক্ষার্থী উপজেলা পর্যায় থেকে পরবর্তীতে জেলা পর্যায়ে প্রতিযোগিতা করবে।#

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: