সর্বশেষ আপডেট : ১০ মিনিট ০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পা নাই তাতে কি আছে আব্দুল্লাহ্‌র অদম্য ইচ্ছেশক্তি (ভিডিও)

legless_boy_mainখেলাধুলা ডেস্ক ::
সৎ মায়ের অত্যাচারে মাত্র ৭ বছর বয়সে ঘর ছেড়েছিলেন মোহাম্মদ আব্দুল্লাহ। যদিও কোনো স্বাভাবিক শিশুর তুলনায় তার সংগ্রামটি ছিল বেশ কঠিন। কেননা, ট্রেনে কাটা পড়ে পা দুটি তার হারাতে হয়।

সে সময় সবাই বলেছিল, জীবনটা তার হুইল চেয়ারেই কেটে যাবে। যদিও সেটিও তার জোটেনি। আব্দুল্লাহ্‌র অবস্থা দেখে সবাই তার কাছ থেকে সরে যায়।

তবে অসহায়ত্ব মেনে নেননি জীবন সংগ্রামী মোহাম্মদ আব্দুল্লাহ। পা দুটি হারালেও যে ইচ্ছেশক্তি ছিল তার অটুট। আর তাই তো একজন পূর্ণাঙ্গ মানুষের মতোই আব্দুল্লাহ আজ সবার সঙ্গে তাল মিলিয়ে পথ চলছেন।

ফেরিতে কুলির কাজ করে জীবিকা নির্বাহ করলেও, তাক লাগিয়ে দেয়ার অন্য পরিচয়ও তার আছে। আর সেটি ফুটবল.. যে খেলায় পা’ই একমাত্র সম্বল। সেখানে পা ছাড়া একজন পূর্ণাঙ্গ ফুটবলারের মতোই মাঠে অপ্রতিরোধ্য আব্দুল্লাহ।

বরিশাল থাকাকালীন সময়ে ফুটবলে তার দুর্বলতার শুরু। তখন অনেকেই তাকে নিয়ে ব্যঙ্গ করলেও আজ মাঠে সবার সমীহ অর্জন করে নিয়েছেন ঠিকই। প্রমাণ করেছেন আর দশজনের মতোই মাঠে তিনি খারাপ খেলেন না।

এপ্রসঙ্গে ২২ বছর বয়সী আব্দুল্লাহ বলেন, তার স্বপ্ন একদিন তিনি ক্রিশ্চিয়ানো রোনালডো’র সঙ্গে মাঠ কাঁপাবেন। তার এই স্বপ্ন পূরণ হোক আর নাই হোক, স্বপ্নহীন সাদাকালো জীবনটাকে রংতুলি’র ছোয়া লাগিয়েছেন কিন্তু আব্দুল্লাহ্‌ নিজেই।

সুযোগের ক্ষুদ্র পরিধিতেও আব্দুল্লাহ সংগ্রাম আর প্রতিভার মাধ্যমে নিজের পরিচয় সবার সামনে তুলে ধরেছেন। যে সংগ্রামে ছিল না কারো অবদান। এই যুদ্ধে তিনিই ছিলেন একাকী সেনা.. জীবনযুদ্ধে নিঃসঙ্গ সেনাপতি…

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: