সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিজের সাথে মিলিয়ে সানগ্লাস

capture-906-450x236লাইফস্টাইল ডেস্ক ::
প্রচণ্ড রোদে আপনার প্রধান সঙ্গী সানগ্লাস বা রোদচশমা। অফিস, ভার্সিটি কিংবা ঘর থেকে একটু দূরে যে কোনো জায়গায় যেতেই আপনার সঙ্গী হবেই উনি। ছেলে হোক বা মেয়ে হাল ফ্যাশনে রোদচশমা এখন সবার পছন্দের তালিকায়। তবে কোন মুখে কি ধরনের ফ্রেম মানাবে তা নিয়েই থাকে অনেকের দ্বিধা। তাই কোন রোদচশমায় আপনাকে মানাবে তারই কিছু টিপস দেওয়া হলো।

গোল মুখের জন্য
গোল মুখের জন্য এমন ধরণের সানগ্লাস পরা উচিৎ যা মুখের সাথে মানিয়ে মুখটিকে আরও বেশি গোল না দেখায়। এর জন্য গোল ফ্রেমের সানগ্লাস থেকে দূরে থাকুন। আয়তাকার বা চারকোণা ফ্রেমের সানগ্লাস গোল মুখের সাথে বেশ ভালো মানিয়ে যায়।

ডিম্বাকৃতি মুখের জন্য
ডিম্বাকৃতি মুখের সবচাইতে ভালো সুবিধা হচ্ছে যে কোনো আকারের ফ্রেম মানিয়ে যায়। গোল, চারকোণা যে কোন ফ্রেমের সানগ্লাস ব্যবহার করতে পারেন এই আকারের মুখের অধিকারী মানুষেরা। বেশ ভালো দেখাবে।

হার্ট আকৃতির মুখের জন্য
হার্ট আকৃতির মুখের সমস্যা হলো কপাল একটু বড় থাকে মুখের নিচের অংশের তুলনায়। তাই হার্ট আকৃতির মানুষের জন্য এমন ফ্রেমের সানগ্লাস দরকার যা কপাল থেকে দৃষ্টি সরিয়ে নিতে পারে। এর জন্য ‘ক্যাট আই’ সানগ্লাস একদম মানিয়ে যায়। যেসব সানগ্লাসের ফ্রেম বিড়ালের চোখের আকৃতির মত উপরে বাঁকানো এবং নিচে গোল এবং ডিম্বাকৃতি সেসব সানগ্লাসকে ‘ক্যাট আই’ সানগ্লাস বলে।

চারকোণা আকৃতির জন্য
চারকোণা মুখাকৃতি যাদের তাদের মুখ একটু চওড়া ধরণের হয়ে থাকে। মুখের এই চওড়াভাব কাটানোর জন্য অ্যাভিয়েটর এবং ‘ক্যাট আই’ সানগ্লাস দুটোই বেশ ভালো মানানসই হয়।

ওভাল শেপ মুখের জন্য
যদি আপনার মুখের শেপ ওভাল হয় তবে আপনি ওভাল সানগ্লাস ছেড়ে অন্য শেপের গগলস ব্যবহার করুন। সেটা স্কোয়ার হতে পারে বা অন্য কোন শেপ। এর ফলে মুখের ডাইমেনশনটা দেখতে ভালো লাগে।

অবশ্য অনেকেই ফ্রেম পছন্দ করেন না। তারা রিমলেস সানগ্লাস ব্যবহার করতে পারেন। মনে রাখবেন, গ্লাস যেন খুব ভারী না হয়। যত হালকা গ্লাস পরবেন চোখের জন্য তত ভালো। যাদের বেশিরভাগ সময় বাইরে থাকতে হয়, তারা চেষ্টা করুন ভালো ব্র্যান্ডের গগলস ব্যবহার করার। যেটা অবশ্যই কমফোর্টেবল এবং লং-লাস্টিং।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: