সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ১০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে জঙ্গিবাদ বিরোধী আলোচনা ও কৃতি ছাত্রছাত্রীদের সংবর্ধনা

unnamed-2বাংলাদেশ ছাত্রমৈত্রী সিলেট জেলা কমিটির উদ্যোগে জঙ্গিবাদ-সাম্রাজ্যবাদ বিরোধী আলোচনা সভা ও এইচএসসি উত্তীর্ণ কৃতি ছাত্রছাত্রীদের মধ্যে ক্রেস্ট ও সংবর্ধনা প্রদান করা হয়।

আজ বিকাল ৪টায় চালিবন্দরস্থ ইব্রাহিম স্মৃতি সংসদে ছাত্রমৈত্রী সিলেট জেলা সভাপতি স্বপন দাসের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা চৌধুরীর পরিচালনায়

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলার সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী বলেন, বাংলাদেশ প্রতিষ্ঠালগ্ন থেকে যতগুলো গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম হয়ে বিজয় অর্জন করেছে তার বেশীর ভাগ আন্দোলনেই বাংলাদেশ ছাত্রমৈত্রী নেতৃত্ব দান করেছে। বাংলাদেশে অনেক ছাত্র সংগঠন আছে যারা ছাত্রদের অধিকারের কথা না বলে নিজেদের মধ্যে ভাগ বাটোয়ারা লুটপাট টেন্ডারবাজী, চাঁদাবাজী, সন্ত্রাসী করে বেড়ায় এর বিকল্প ছাত্র সংগঠন হিসেবে বাংলাদেশ ছাত্রমৈত্রী ছাত্রদের যে মৌলিক অধিকার শিক্ষা সামগ্রীর মূল্য কমানো, পর্যাপ্ত হলের ব্যবস্থা, প্রয়োজনমতো শিক্ষক নিয়োগ, নতুন নতুন সরকারী স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা সহ বিভিন্ন আন্দোলন সংগ্রাম করে আসছে এর পাশাপাশি বাংলাদেশে যে নতুন সংকট মাথাছাড়া দিয়ে উঠেছে সেটা হলো জঙ্গিবাদ ও সাম্রাজ্যবাদ।

বাংলাদেশ ছাত্রমৈত্রীকে এই সংকট মোকাবেলায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে। প্রধান বক্তার বক্তৃতায় ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি আবুল কালাম আজাদ বলেন, যে জাতি জ্ঞান ভান্ডারে শূণ্য সে জাতি ধণভান্ডারে শূণ্য। বাংলাদেশকে জ্ঞান ভান্ডার শুণ্য করার জন্য দেশীয় আন্তর্জাতিকভাবে বিভিন্ন ষড়যন্ত্র চলছে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন বেসরকারী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। এর অর্থ হচ্ছে টাকা যার শিক্ষা তার। এই সংকট ছাত্রমৈত্রীকে মোকাবেলা করে বিজ্ঞান ভিত্তিক একমূখী শিক্ষা ব্যবস্থা চালুর জন্য সরকারকে বাধ্য করাতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারী মুক্তি সংসদ সিলেট জেলা সভাপতি ইন্দ্রানী সেন শম্পা, যুবমৈত্রী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, সিলেট জেলা সভাপতি শামীম মজুমদার, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আনোয়ার হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন নারী নেত্রী সাবেত্রী সেন, ছাত্রমৈত্রী নেতা আমেনা বেগম পিউরি, জয়ন্তী গোয়ালা, আব্দুল রহমান জনি, মাহমুদুল হাসান সাকিল, সারতী ওঁরাও, ভবজ্যোতি দে রাজু, সালেহ আহমদ, তিমরুল আলম চৌধুরী প্রমূখ। -বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: