সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তর কোরিয়াকে ‘গুরুতর পরিণতির’ হুঁশিয়ারি

1473427656আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়া পঞ্চম পারমাণবিক পরীক্ষা চালানোর ঘোষণা দেয়ার পর দেশটির বিরুদ্ধে ‘গুরুতর পরিণতির’ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি এ ব্যাপারে আলোচনার জন্য দক্ষিণ কোরিয়া ও জাপানের নেতৃবৃন্দের প্রতি আহবান জানিয়েছেন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জোস আর্নেস্ট বলেন, প্রেসিডেন্ট ইঙ্গিত দিয়েছেন, উস্কানিমূলক কর্মকাণ্ডের জন্য উত্তর কোরিয়াকে গুরুতর পরিণতি ভোগ করার বিষয়টি নিশ্চিত করতে আগামী দিনগুলোতে তিনি আমাদের মিত্র ও অংশীদারদের সঙ্গে আলোচনা করবেন।

হোয়াইট হাউস এটাকে পারমাণবিক পরীক্ষা না বলে জানিয়েছে, উত্তর কোরিয়ার পারমাণবিক কেন্দ্রের কাছে একটা ভূ-কম্পন অনুভূত হয়েছে। আর্নেস্ট বলেন, এশিয়া সফর শেষে এয়ার ফোর্স ওয়ানে দেশে ফেরার পথে ওবামাকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ওবামা বিমান থেকে টেলিফোনে পৃথকভাবে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে আলোচনা করেছেন। ওবামা বৃহস্পতিবার মধ্যরাতের কিছু পর ওয়াশিংটন এসে পৌঁছান।

আর্নেস্ট বলেন, ‘ওবামা এশিয়া ও বিশ্বে আমাদের মিত্রদের নিরাপত্তা বিধানে যুক্তরাষ্ট্রের অবিচল অঙ্গীকারের পুনর্ব্যক্ত করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: