সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাস্টমসকে ধোঁকা দিতে জিনসে সোনার বোতাম, অতঃপর…

full_1215873304_1473414891ডেইলি সিলেট ডেস্ক: সোনা পাচারের এই নতুন কৌশল কপালে ভাঁজ ফেলেছে ভারতের শুল্ক বিভাগের এয়ার ইনটেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের। খাঁটি সোনা দিয়ে বানানো জিনসের প্যান্টের বোতাম। কাস্টমসকে ধোঁকা দিতে সেই সোনার বোতামে প্লাস্টিকের কোটিং বসানো হয়েছে।

বৃহস্পতিবার অবশ্য সোনা পাচারের এই নতুন কৌশল ভেস্তে দিয়ে চার পাচারকারীকে আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ১২ লাখ টাকা মূল্যের সোনার বোতাম ও চেন। এদিন ব্যাংকক থেকে ভারতের নেতাজি সুভাষ বোস আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন চার যাত্রী।

এয়ারপোর্ট ইনটেলিজেন্স অফিসারদের কাছে খবর ছিল, ব্যাংকক থেকে লুকিয়ে সেদেশে সোনা নিয়ে আসছে অভিযুক্তরা। তাদের তল্লাশি করে কয়েকটি সোনার চেন পাওয়া যায়। তবে কর্মকর্তাদের কাছে সোর্স মারফত খবর ছিল, এর থেকে অনেক বেশি সোনা নিয়ে ভারতে ঢুকেছে তারা।

তল্লাশির পর মেটাল ডিটেক্টরে ধরা পড়ে- জিনসের প্যান্টের বোতামে সোনা লুকানো রয়েছে। অবিকল বোতামের আকারে সোনার চাকতি, তাতে প্লাস্টিকের কোটিং বসানো। খালি চোখে দেখে বোঝার উপায় নেই। এক একটা চাকতির দাম প্রায় এক লাখ টাকা।

তবে এই ধরনের কৌশল এর আগে চোখে পড়েনি কাস্টমস অফিসারদের। আটককৃতদের মধ্যে দু’জন পাঞ্জাবের, একজন রাজস্থানের এবং একজন বিরাটির বাসিন্দা বলে জানা গেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: