সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হোটেল-মোটেল কিছুই খালি নেই শ্রীমঙ্গলে…

sreemangal-news-daily-sylhetনিজস্ব প্রতিবেদক:
কোনো হোটেল, রিসোর্ট, রেস্ট হাউজ, কর্টেজ খালি নেই শ্রীমঙ্গলে। সবই অগ্রিম বুকিং হয়ে গেছে। বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র ও চায়ের রাজধানী শ্রীমংগলে আসন্ন ঈদ উপলক্ষে প্রতিবারের মতো এবারও পর্যটকদের পদভারে মুখর হয়ে উঠবে। দেশি-বিদেশি শত শত প্রকৃতি প্রেমী ঈদ উৎসবের ছুটিকে কাজে লাগাতে বেছে নিয়েছেন নৈসর্গিক অপরুপ সৌন্দর্যের লীলাভূমি শ্রীমংগলকে।

খোঁজ নিয়ে জানা গেছে, শ্রীমঙ্গলে অবস্থিত বিভিন্ন আবাসিক হোটেল, টি-রিসোর্ট, ইকো- কর্টেজ, বাংলো ও অন্যান্য রেস্টহাউজগুলো অগ্রিম বুকিং হয়ে গেছে।
এছাড়া মৌলভীবাজার জেলার অন্যতম আকর্ষণ ট্রপিক্যাল রেইন ফরেস্ট লাউয়াছড়া ন্যাশনাল পার্কেও ঈদের দিন থেকে হাজার হাজার পর্যটকের আগমন ঘটবে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

ফলে ঈদ পরবর্তী সাতদিন শ্রীমংগলের দর্শনীয় স্হানগুলো দেশি-বিদেশি পর্যটক, দর্শনার্থী, প্রকৃতিপ্রেমি, বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, ব্যবসায়ী, দেশি-বিদেশি সংস্থা ও ভ্রমনপিয়াসী মানুষের পদচারনায় মুখর হয়ে উঠবে।

বাংলাদেশে পর্যটনের অপার সম্ভাবনাময় চায়ের রানী শ্রীমংগল হচ্ছে প্রকৃতির অপার সৌন্দর্যের আধার। পাহাড়, অরন্য, হাওর আর সবুজ চা বাগান ঘেরা এই শ্রীমংগল। আছে আদিবাসী বৈচিত্রময় সংস্কৃতি। চা শিল্পের জন্য শ্রীমঙ্গলের সুনাম ও পরিচিতি বিশ্বব্যাপী। ঢাকা থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরবর্তী দেশের উত্তর পূর্বাঞ্চলীয় সিলেট বিভাগের মৌলভীবাজার জেলা সদর থেকে ২০ কিলোমিটার দক্ষিণে শ্রীমঙ্গলের অবস্থান।

সারাদেশের সঙ্গে ৪২৫.১৫ বর্গকিলোমিটার আয়তনের এই জনপদের রেল ও সড়কপথে উন্নত যোগাযোগ ব্যবস্থা রয়েছে। চা ছাড়াও লেবু, আনারস, পান, রাবার, কাঁঠালসহ মূল্যবান প্রজাতির কাঠ ও স্বতন্ত্র সত্তার খাসিয়া, মণিপুরি, টিপরা সম্প্রদায়ের কারণে এ অঞ্চলের নাম অনেকের কাছে সুপরিচিত। সবকিছু মিলিয়ে যে কোন মানুষকে কাছে টানতে সক্ষম এই সবুজ শ্যামলিমায় ঘেরা শ্রীমংগল।

এবার ঈদকে সামনে রেখে শ্রীমংগলের নিসর্গ কর্টেজের সব রুম অগ্রিম বুকিং হয়ে গেছে বলে জানালেন কর্টেজের মালিক কাজি শামসুল হক। তিনি জানান, আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তাদের দুইটি ইকো-কর্টেজে কোন রুম খালি নাই।

টি-রিসোর্ট এন্ড মিউজিয়ামের অফিসার ইনচার্জ মো. রফিকুল হক জানান, ঈদের আগের দিন থেকে পরবর্তী এক সপ্তাহ তাদের রিসোর্টের ১৪টি বাংলোই অগ্রিম বুকিং হয়ে আছে।

পাঁচ তারকা মানের গ্র্যান্ড সুলতান টি-রিসোর্ট এন্ড গলফের জনসংযোগ কর্মকর্তা পলাশ চৌধুরী জানান, ঈদের দিন থেকে পরবর্তী ৭ দিন পর্যন্ত তাদের সব কক্ষ অগ্রিম বুকিং হয়ে গেছে। এদের মধ্যে অধিকাংশই দেশি পর্যটক পরিবার-পরিজন নিয়ে ঈদের ছুটি কাটাতে আসবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: