সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আরো ২ ‘দস্যু’ বাহিনীর আত্মসমর্পণ

1473341810নিউজ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রীমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে অস্ত্র জমা দিয়ে এবার আত্মসমর্পণ করেছে সুন্দরবনের দুই ‘জলদস্যু’ বাহিনী।

বৃহস্পতিবার বরিশাল নগরীর রূপাতলীতে র‌্যাব-৮-এর সদর দপ্তরে এক অনুষ্ঠানে ‘জলদস্যু’শান্ত ও আলম বাহিনীর ১৪ সদস্য আত্মসমর্পণ করেন।

বরিশাল র‌্যাব-৮-এর উপ পরিচালক মেজর আদনান কবির বলেন, বুধবার রাত ১১টার দিকে জলদস্যুদের র‌্যাব হেফাজতে নেয়া হয়।

এদের মধ্যে রয়েছেন শান্ত বাহিনীর প্রধান আব্দুল বারেক তালুকদার শান্ত (৪৮), মনির হাওলাদার (৪৫), দুলাল মোল্লা ভাণ্ডারি (৪০), ফরিদ হাওলাদার (২৬), আনিছুর রহমান মোল্লা (৩৫), বশির আহমেদ শেখ (৪৭), ফরিদ গাজী (৩৮), মোস্তফা শেখ (৪৬), নুরুল ইসলাম (৪৪) ও খোরশেদ শেখ (৫২) এবং আলম বাহিনীর প্রধান আলম সরদার (৩৪), হালিম গাজী (২৬), আবু বক্কর সিদ্দিক (২৭) ও আছাদুজ্জামান (১৮)।

এ সময় তারা ৯টি বিদেশি একনালা বন্দুক, দুটি দোনালা বন্দুক, ৫টি এয়ার রাইফেল, ২টি ওয়ান শ্যুটার গান, দুটি কাটা রাইফেল এবং ১ হাজার ৮ রাউন্ড গুলি জমা দেয় বলে জানান র‌্যাব কর্মকর্তা আদনান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ স্বাভাবিক জীবনে ফিরতে চাইলে তাদের আইনি সহায়তা দেয়া হবে। দেয়া হবে স্বাভাবিক জীবনের নিশ্চয়তা।
দস্যুদের পাশাপাশি জঙ্গিদেরও স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানান তিনি।

আত্মসমর্পণ অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, কোনো দস্যু বাহিনীকে ছাড় দেয়া হবে না। যারা ইতোমধ্যে আত্মসমর্পণ করেছেন তাদের সমাজে আর্থিকভাবে পুনর্বাসন করা হবে।

এর আগে গত মে ও জুলাইয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র জমা দিয়ে সুন্দরবনের জলদস্যু মাস্টার বাহিনী এবং বনদস্যু মজনু ও ইলিয়াস বাহিনী আত্মসমর্পণ করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: