সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৬ বছর পর নাটকে সংস্কৃতিমন্ত্রী!

14232613_618781051625189_4322729195938750752_nবিনোদন ডেস্ক:সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হবার পর মাত্র একটি নাটকেই অভিনয় করেছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। কিন্তু মন্ত্রী হবার পর ব্যস্ততা বেড়ে যাবার কারণে ইচ্ছে থাকলেও আর অভিনয় করা হয়ে ওঠেনি তার। কিন্তু গেল এপ্রিলের শুরুতে তিনি ইচ্ছে প্রকাশ করেছিলেন বাংলাদেশ টেলিভিশনের নাটকে অভিনয় করার।
মন্ত্রীর সেই ইচ্ছের কথা বেশ গুরুত্ব দিয়ে বিবেচনা করে বিটিভি কর্তৃপক্ষ। যে সূত্রে অবশেষে বাংলাদেশ টেলিভিশনের ঈদের বিশেষ নাটকে অভিনয় করছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

আনিসুল হকের রচনা ও মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় ঈদের বিশেষ নাটক ‘মাটির প্রদীপ’-এ অভিনয় করছেন আসাদুজ্জামান নূর। গত ৭ই সেপ্টেম্বর রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব স্টুডিওতে নূর অভিনীত নাটকটির দৃশ্যধারণের কাজ শুরু হয়।

নাটকটিতে আসাদুজ্জামান নূরকে একজন বংশীবাদকের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। চরিত্রটির নাম আাসাদ। এতে তার বিপরীতে অভিনয় করছেন সুবর্ণা মুস্তাফা।

দেড় দশকেরও বেশি সময় পর বিটিভির নাটকে অভিনয় করতে পেরে বেশ উচ্ছ্বসিত আসাদুজ্জামান নূর। এ প্রসঙ্গে তিনি বলেন, বিটিভির মহাপরিচালক হারুনকে বিশেষ ধন্যবাদ দিতে চাই এ কারণে যে, তিনি আমার অভিনয়ের আগ্রহকে গুরুত্ব দিয়ে বিবেচনা করে যথাযথ ব্যবস্থা নিয়েছেন। বেশ চমৎকার একটি গল্পের নাটক ‘মাটির প্রদীপ’।

সত্যি বলতে কী বিটিভির নাটকে সবসময়ই কাজ করতে চাই। কারণ এখান থেকেই তো আমার বা আমাদের সবার শুরু। বহু বছর পর বিটিভির নাটকে কাজ করছি, সত্যিই অন্যরকম ভালো লাগছে। এটা আসলেই ভাষায় প্রকাশ করার মতো নয়। দর্শকের কাছে বিশেষ অনুরোধ থাকবে নাটকটি দেখার জন্য। নাটকটি আসছে ঈদে বিটিভিতে প্রচার হবে।

উল্লেখ্য, বাংলাদেশ টেলিভিশনে আসাদুজ্জামান নূর অভিনীত প্রথম নাটক ছিলো ‘রঙের ফানুষ’। এতে ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেছিলেন তিনি।

প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছিলেন ফেরদৌসী মজুমদার ও হায়দার রিজভী। এরপর তিনি আতিকুল হক চৌধুরী, নওয়াজেশ আলী খান, জিয়া আনসারী, মো. বরকতউল্লাহ, আব্দুল্লাহ আল মামুন, মামুনুর রশীদ, রিয়াজ উদ্দিন বাদশা, মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় বহু নাটকে অভিনয় করেন।

সর্বশেষ ২০০০ সালে তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চার অধ্যায়’ উপন্যাস অবলম্বনে ‘চার অধ্যায়’ নামে একটি নাটকে অভিনয় করেন। এর নাট্যরূপ দিয়েছিলেন অনন্ত হীরা এবং প্রযোজনা করেছিলেন আহসান হাবীব।

এদিকে আসাদুজ্জামান নূর ও সুবর্ণা মুস্তাফা ১৯৯০ সালে হুমায়ূন আহমেদের রচনা ও বরকত উল্লাহর প্রযোজনায় ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে সর্বশেষ একসঙ্গে অভিনয় করেন।

অন্যদিকে আসাদুজ্জামান নূর নিয়মিত দেশ টিভিতে প্রচার চলতি ‘বেলা অবেলা’র নিয়মিত উপস্থাপনা করছেন। এটি প্রতি শনিবার রাত ৯টা ৪৫ মিনিটে প্রচার হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: